• সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:০৬ অপরাহ্ন |

অন্ধ্র প্রদেশের পরিবহনমন্ত্রী পিনিপের বাড়িতে আগুন

সিসি নিউজ ডেস্ক ।। জেলার নাম পরিবর্তন নিয়ে ছড়িয়ে পড়া সংঘর্ষের জেরে ভারতের অন্ধ্র প্রদেশের পরিবহনমন্ত্রী পিনিপে বিশ্বরূপুর বাড়িতে আগুন দেওয়া হয়েছে। তবে মন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যদের পুলিশ নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে। আজ মঙ্গলবার দুপুরের পর অন্ধ্র প্রদেশের অমলাপুরম শহরে এই ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, অন্ধ্র প্রদেশের কোনাসিমা জেলার নাম পরিবর্তন করে বি আর আমবেদকার কোনাসিমা জেলা হিসেবে নাম প্রস্তাব করা হয়েছে। কিন্তু এর প্রতিবাদে আজ মঙ্গলবার বিক্ষোভ করা হলে পুলিশ লাঠিপেটা করে। এতে সহিংসতা ছড়িয়ে পড়লে বিক্ষোভকারীরা ওই মন্ত্রীর বাড়িতে আগুন লাগিয়ে দেয়।

এ ঘটনায় মন্ত্রীর বাড়ি ছাড়াও বিক্ষোভকারীরা একটি পুলিশের গাড়ি ও একটি শিক্ষাপ্রতিষ্ঠানের বাসে আগুন ধরিয়ে দেয়। বিক্ষোভকারীদের ছোড়া পাথরে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।প্রদেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘এ ঘটনায় এখন পর্যন্ত ২০ জন আহত হয়েছেন। এটা খুবই দুর্ভাগ্যজনক। আমরা এ ঘটনার তদন্ত করে দোষী ব্যক্তিদের শাস্তির আওতায় আনব।’

গত ৪ এপ্রিল অন্ধ্র প্রদেশের পূর্বে অবস্থিত পূর্ব গোদাবরী জেলা থেকে আলাদা করে কোনাসিমা জেলাটি গঠন করা হয়। এরপর গত সপ্তাহে প্রদেশটির সরকার কোনাসিমা জেলার নাম পরিবর্তন করে বি আর আমবেদকার কোনাসিমা করার জন্য প্রাথমিক একটি বিজ্ঞপ্তি দেয়। বিজ্ঞপ্তিতে ওই জেলার জনসাধারণের কোনো আপত্তি আছে কি না, সেটিও জানতে চাওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ