• রবিবার, ২৬ জুন ২০২২, ১১:৩০ অপরাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

সৈয়দপুরে কৃষকদের মাঝে ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি বিতরণ

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুরে কৃষকদের মাঝে ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় ওই ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (২৬ মে) বেলা ১১টায় সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর উপজেলা কৃষি অফিসারের কার্যালয় চত্বরে ওই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। এতে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষক-কৃষানীদের হাতে ওই ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি তুলে দেন।

সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগমের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহ্জাদী, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো.আল-মিজানুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তৌহিদুর রহমান, উপ-সহকারি কৃষি কর্মকর্তা মমিনুর মোস্তফা জামান, আসাদুজ্জামান আশা, ইমরান সরদারসহ অন্যান্য কৃষি কর্মকর্তা ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলার পাঁচটি ইউনিয়নের ১৫টি বøকের ১৫টি কৃষক গ্রæপের মধ্যে ওই ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়। বিতরণকৃত ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতির মধ্যে রয়েছে ১৫টি ফুট পাম্প, ৩০টি হ্যান্ড স্প্রেয়ার, ৪৫টি বাডিং নাইফ ও ৪৫টি প্রনিং শেয়ার যন্ত্র।

সৈয়দপুর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহিনা বেগম জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে কৃষি সম্প্রসারণ অধিদফতর দেশের প্রতিটি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে এক শত টি করে পারিবারিক পুষ্টি বাগান গড়ে তোলা একটি প্রকল্প হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় সৈয়দপুর উপজেলায় পাঁচটি ইউনিয়নের পারিবারিক পুষ্টি বাগান করা হয়েছে। ওই সব পারিবারিক পুষ্টি বাগানের কৃষক-কৃষাণীদের মাঝে ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ