• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০১:২২ পূর্বাহ্ন |

খানসামায় জমে উঠেছে নির্বাচনী প্রচারণা

এস.এম. রকি, খানসামা (দিনাজপুর) ।। আগামী ১৫ জুন দিনাজপুরের খানসামা উপজেলা পরিষদের উপ নির্বাচন ঘিরে জমে উঠেছে প্রচারণা। বিরামহীন ছুটে চলছেন প্রার্থী ও কর্মীরা।  প্রতিটি ওয়ার্ড, অলিগলি, ফাঁকা জায়গায়, বাড়ির সম্মুখে ছেয়ে গেছে সাদা-কালো পোস্টার। মানুষের মধ্যে বিরাজ করছে নির্বাচনী আমেজ। চায়ের আড্ডায় চলছে নির্বাচনী ফলাফলের চুল-ছেঁড়া বিশ্লেষণ।

গত ২৪ ফেব্রুয়ারী অসুস্থতাজনিত কারনে উপজেলা চেয়ারম্যান মো. আবু হাতেমের মৃত্যুতে পদটি শূন্য হয়। ফলে এই শূণ্য আসনে পূরণের লক্ষ্যে এ নির্বাচন।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানা যায়,  গত ২৫ এপ্রিল শূন্য আসনে উপ নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এ নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে সফিউল আযম চৌধুরী লায়ন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে দুইবারের সাবেক উপজেলা চেয়ারম্যান সহিদুজ্জামান শাহ, মটরসাইকেল প্রতীক নিয়ে জেলা পরিষদের সাবেক সদস্য শরিফুল ইসলাম প্রধান এবং হেলিকপ্টার প্রতীক নিয়ে বীর মুক্তিযোদ্ধা আব্বাস আরেফিন শাহ।

সরেজমিনে ঘুরে প্রার্থীদের সরব প্রচারণা দেখা গেছে। চায়ের স্টল, হাটবাজারে চলছে তুমুল জনসংযোগ। প্রার্থীরা রোদ-বৃষ্টি উপেক্ষা করে প্রচারণা চালাচ্ছেন। প্রার্থীদের প্রতিশ্রুতি আর প্রচার-প্রচারণায় মুখর হয়ে উঠেছে এলাকা। প্রত্যেক প্রার্থী ভোটারদের কাছে গিয়ে উঠান বৈঠক, পথসভা, গণসংযোগ এবং কুশল বিনিময় করছেন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহিনুর রহমান প্রামাণিক জানান, গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করি সকলের সহযোগিতায় একটা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ