• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:০৭ পূর্বাহ্ন |

বিএনপির ৮০ ভাগ নেতা স্বাধীনতা বিরোধী: নূর

সিসি নিউজ ।। সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেছেন, বিএনপির ৮০ভাগ নেতা স্বাধীনতা যুুদ্ধে বিরোধীতা করেছিল। বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান যাদের নিয়ে দল গঠন করেছিল তারা প্রকাশ্যে মুক্তিযুদ্ধের বিরোধীতা করেছে এবং পাকিস্তানকে সহায়তা করেছে। আজ সেই শক্তি শ্লোগান দেয় ৭৫’র হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। শনিবার দুপুরে (৪ জুন) জেলা আওয়ামী লীগের আয়োজনে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন তিনি।

আসাদুজ্জামান নূর বলেন, আন্দোলনের নামে জ্বালাও পোড়াও, বাসে জীবন্ত মানুষ হত্যা, রেলগাড়িতে আগুন দেয়া, রেললাইন উপড়ে ফেলা, রাস্তা-ঘাট কাটা, বিদ্যুতের খুঁটি উপড়ে ফেলে তারা ধ্বংসের রাজনীতি করেছে কিন্তু সৃষ্টির রাজনীতি তারা করে নাই। প্রতিহিংসার রাজনীতি ছাড়া জনগণের রাজনীতি বিএনপি করে না।

তিনি বলেন, সৃষ্টির রাজনীতি জনগণের রাজনীতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা জননেত্রী শেখ হাসিনাই করেছেন। বঙ্গবন্ধু কন্যা সৃষ্টির রাজনীতিতে বিশ্বাস করেন এবং উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করেন। আমরা বলতে চাই, জাতির পিতার ডাকে ঐক্যবদ্ধ হয়ে আমরা মুক্তিযুদ্ধ করেছি পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে। ওরা ষড়যন্ত্রের হাতিয়ারের কথা বলে, আর আমরা বলি ৭১’র হাতিয়ারের কথা। ষড়যন্ত্রের জাল বিস্তার করা হলে আমরা উৎখাত করে ছাড়বো।

তিনি আরো বলেন, বাংলাদেশে কোন সংকট নেই। সংকট তৈরি করা হচ্ছে। আমাদের বিরোধী পক্ষ নানান ভাবে ষড়যন্ত্র করে নির্বাচনের আগে অস্থিরতা তৈরি করার চেষ্টা করছে। আমরা ষড়যন্ত্রকারীদের ভয় পাই না, বাংলাদেশের শত্রুদের পরাজিত করে ছাড়বো।

জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ এর সভাপতিত্বে সমাবেশ পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক। অন্যান্যের মধ্যে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান বক্তব্য দেন। এর আগে শহরের চৌরঙ্গি মোড়স্থ দলীয় কার্যালয় থেকে শুরু করে একটি বিক্ষোভ মিছিল পৌরসভা মোড় ঘুরে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

এদিকে সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামীলীগের যৌথ উদ্যোগে রাতে অনুরুপ কর্মসূচী পালিত হয়। এতে দলের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ