• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:১০ পূর্বাহ্ন |

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে খানসামায় প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময়

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি।। সরকারের স্বদিচ্ছা ও সকলের আগ্রহে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সমস্যা চিহ্নিতকরণ ও করণীয় নির্ধারনে দিনাজপুরের খানসামা উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৫জুন) দুপুরে উপজেলা শিক্ষা বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ কমপ্লেক্স হলরুমে সভাটি অনুষ্ঠিত হয়।

সহকারী কমিশনার (ভূমি) মারুফ হাসানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা কর্মকর্তা এস এম এ মান্নানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ভারপ্রাপ্ত এটিএম সুজাউদ্দিন শাহ লুহিন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, উপজেলা শিক্ষা কর্মকর্তা এরশাদুল হক চৌধুরী, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোতালেব হক, সাখাওয়াত হোসেন, অনুপম ঘোষ ও সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ।

সভায় সভাপতির বক্তব্যে সহকারী কমিশনার (ভূমি) মোঃ মারুফ হাসান বলেন, আগামী প্রজন্মকে মোবাইল আসক্তি দূরে রাখতে শিক্ষকদের ভুমিকা সবচেয়ে বেশী জরুরী। মোবাইল আসক্তি থেকে দূরে রাখতে পারলে বাঙালির ইতিহাস-ঐতিহ্য ধরে রাখা সম্ভব হবে।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান ভারপ্রাপ্ত এটিএম সুজাউদ্দিন শাহ লুহিন বলেন, পরিবারের পরেই সবাই প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা গ্রহণ করে। একজন মানুষকে সঠিক শিক্ষায় শিক্ষিত করতে ও আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের ভূমিকা সবচেয়ে বেশী গুরুত্বপূর্ণ ও কার্যকর। তিনি আরো বলেন, সকলের সুসম্পর্ক ও সহযোগিতার মাধ্যমে করোনার ক্ষতি কাটিয়ে উঠে প্রাথমিক শিক্ষা বিভাগ তার কাঙ্ক্ষিত সাফল্যের লক্ষ্যে পৌঁছে যাবে আশাকরি।

এদিন খানসামা উপজেলার ১৪৩টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ওয়াই-ফাই সংযোগের রাউডার বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ