• সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:৩৬ অপরাহ্ন |

জোনায়েদ সাকির ওপর হামলা কিসের ইঙ্গিত, প্রশ্ন ফখরুলের

সিসি নিউজ ডেস্ক ।। চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোর ভয়াবহ অগ্নিকাণ্ডে আহতদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে দেখতে গেলে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকির ওপর ছাত্রলীগের সহিংস হামলা হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এটি কিসের আলামত?

আজ মঙ্গলবার এক বিবৃতিতে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এই প্রশ্ন করেন।

বিএনপি মহাসচিব বলেন, এ হামলা নারকীয় এবং ইতিহাসে কলঙ্কিত হয়ে থাকবে। সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডে আহতদের সহমর্মিতা জানাতে হাসপাতালে দেখতে গেলে জোনায়েদ সাকির ওপর হামলা কেবলমাত্র কাপুরুষদের দ্বারাই সম্ভব। এই হামলা সভ্যতা ও মানবিক মূল্যবোধের চরম বিরোধী।

সরকার হিংস্র সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে যে দেশ চালাতে চায়, আজকের ঘটনা তারই প্রমাণ। এই হামলা সরকারের সকল ব্যর্থতা থেকে দৃষ্টি ফেরানোর কৌশল। এই সহিংস ঘটনায় পৈশাচিক নাৎসীবাদ আরো তীব্র মাত্রায় আত্মপ্রকাশ করল।

মির্জা ফখরুল বলেন, সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডে নিহতদের পরিবার ও আহতদের আহাজারীতে আকাশ-বাতাশ যখন ভারী হয়ে উঠেছে ঠিক সেদিনই গ্যাসের দাম অসহনীয় মাত্রায় বৃদ্ধি করার মাধ্যমে এই সরকার যে সবচেয়ে বড় গণদুশমন, সেটিই পুনরায় প্রমাণ করল। সরকারের পেটোয়া সন্ত্রাসীদের প্রকাশ্যে জনপদের পর জনপদ দাপিয়ে বেড়ানোর পর হাসপাতালেও এদের রক্তাক্ত ছোবল থেকে নিস্তার পাচ্ছেনা বিরোধী দল ও মতের মানুষরাও। এটি কিসের আলামত?

বিএনপি মহাসচিব বলেন, ভোট, গণতন্ত্র, সুষ্ঠু নির্বাচনসহ বিরোধী শক্তিকে আক্রমণ করে ধ্বংস করার তাদের অপচেষ্টা থেমে নেই। সরকার তাদের সকল শক্তি দিয়ে একের পর এক অশুভ পরিকল্পনা এঁটে যাচ্ছে। তথাকথিত উন্নয়নের নামে যে হরিলুট চলছে সেটিকে পূরণ করার জন্য জনগণকে ফতুর করতেই এই মুহূর্তে গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে। গ্যাসের দাম বৃদ্ধিতে জন-অসন্তোষকে চাপা দিতেই সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোর অগ্নিকাণ্ড ঘটানো হয়েছে কি না সেটি নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। তাই জোনায়েদ সাকির আহতদের দেখতে যাওয়াকে ক্ষমতাসীন মহল মোটেও বরদাশত করতে পারেনি।

তিনি বলেন, হত্যার উদ্দেশ্য নিয়ে জোনায়েদ সাকির ওপর আক্রমণ করে তাকে রক্তাক্ত করা হয়েছে। এখন প্রতিরোধের সময় চলে এসেছে। সকল গণতান্ত্রিক শক্তি একযোগে ফ্যাসিবাদের বিরুদ্ধে রাস্তায় ব্যারিকেড গড়ে তুলে অবৈধ সরকারকে পরাজিত করার সংগ্রামে এখন ঐক্যবদ্ধ।

আওয়ামী ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীদের কর্তৃক জোনায়েদ সাকির ওপর সহিংস আক্রমণের আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এব জোনায়েদ সাকির আশু সুস্থতা কামনা করছি। অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

উৎস: কালেরকন্ঠ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ