• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

সৈয়দপুরে শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়নে স্যাটেলাইট প্রশিক্ষণ

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুরে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) কর্তৃক আয়োজিত মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের জন্য পেশাগত দক্ষতা উন্নয়নে ৪৮তম স্যাটেলাইট প্রশিক্ষণ কোর্স শেষ হয়েছে।  বৃহস্পতিবার (১৬ জুন) সৈয়দপুর শহরের সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজে প্রশিক্ষণ কোর্সের শেষ দিনে সমাপণী ও সনদপত্র বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির উপ-পরিচালক (গবেষণা ও তথ্য) ও কোর্স পরিচালক স্বপন কুমার নাথ এবং বিশেষ অতিথি সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন।
প্রশিক্ষণ কোর্সের সমাপণী ও সনদপত্র  বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর  সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. মোখলেছুর রহমান জুয়েল।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নায়েমের টিচার ট্রেইনার ও কোর্স কো-অর্ডিনেটর মাসুদ রানা, টিচার ট্রেইনার শহীদুল ইসলাম, টিচার ট্রেইনার শাহ্ মো. আব্দুল মাবুদ, সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আইয়ুর আলী, সৈয়দপুর পাইলট বালিকা বিদ্যালয় ও কলেজের সহকারি শিক্ষিকা বিলকিছ বাণু, সিপাইগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকাডরি শিক্ষক মো. রফিকুল ইসলাম ও সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু প্রমূখ।
লক্ষণপুর স্কুল এন্ড কলেজের সহকারি সিনিয়র শিক্ষক মোছা. নার্গিস বানু সমাপণী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।
শেষে প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদপত্র কিতরণ করা হয়েছে।  ছয় দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সে সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা ফারজানা ফেরদৌসী  ‘এ’ প্লাস পেয়ে প্রথম স্থান পাওয়ার কৃতিত্ব অর্জন করেছেন।
এর আগে গত ১১ জুন  শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীন জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির পরিচালক (প্রশাসন ও অর্থ) প্রফেসর ড. শাহ্ মো. আমির আলী  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করেন। নায়েম কর্তৃক আয়োজিত ছয়দিন ব্যাপী  প্রশিক্ষণ কোর্সে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১৫টি মাধ্যমিক বিদ্যালয়ের ৩০ জন শিক্ষক-শিক্ষিকা অংশ গ্রহন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ