• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:০৫ পূর্বাহ্ন |

নিঃসন্তান দম্পতিকে বাড়ি নির্মাণ করে দিলেন ছাত্রলীগ নেতা ঐতিহ্য

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) ।। সম্প্রতি ঝড়ে ক্ষতিগ্রস্ত এক পরিবারের খবর পেয়ে দিনাজপুরের খানসামা উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নের সুবর্ণখুলী এলাকার এক নিঃসন্তান দম্পতিকে মাথা গোঁজার ঠাঁই নির্মাণ করে দিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ও ডাকসুর সাবেক সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য।

ঘর পাওয়া নিঃসন্তান দম্পতি হলেন সুবর্ণখুলী এলাকার মুন্সিপাড়ার তাইজুল ইসলাম ও মোছাঃ বেগম।

শুক্রবার (১৭ জুন) সকালে ফিতা কেটে দম্পতির নব-নির্মিত বাড়ি উদ্বোধন করেন খানসামা উপজেলার কৃতি সন্তান ও ছাত্রলীগ নেতা ঐতিহ্য।  ঘর পেয়ে নিঃসন্তান দম্পতি আবেগাপ্লুত হয়ে যায়।

জানা যায়, তাইজুল ইসলাম ও মোছাঃ বেগম ৪০ বছরের দাম্পত্য জীবনে অনেক সম্পত্তির মালিক ছিলেন। কিন্তু বিভিন্ন সময় তা বিক্রি করে বর্তমানে ৪০ দিনের কর্মসূচি ও মানুষের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করে। সম্প্রতি ঝড়ে তাদের ঘুমানোর এক মাত্র ঘরটি ভেঙ্গে যায়। এরপর তারা তাদের ভাতিজার বারান্দায় দিন কাটায়। এই বিষয়ে খবর পেয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা রকিবুল ইসলাম ঐতিহ্য বিভিন্ন জনের কাছে সহায়তা নিয়ে টিনের একটি বাড়ি করে দেন। যাতে তারা ঝড়-বৃষ্টিতেও নিশ্চিতে ও একটু ভাল করে ঘুমাতে পারে।

নিঃসন্তান দম্পতি তাইজুল ইসলাম ও মোছাঃ বেগম বলেন, হামার কোন ছোয়া-ছোট (সন্তান) না থাকায় হাসরা কখনো ভাবিনি যে হামার পাশে কেউ দাঁড়াবে। ঝড়ে হামার বাড়ি উড়ি যাবার পর হামরা খুব কষ্ট করি দিন পার করিনো। হামারে গ্রামের ছোয়া ভোটত ঢাকা থাকি বাড়িত আসিয়া কারবেঠে শুনিয়া টিন, কাঠ ও মিস্ত্রি নিয়া বাড়িত হাজির৷  হামরা ঐতিহ্য ছোয়াটার জন্য দোযা করিছি আল্লাহ্ যেন ওক অনেক বড় করে। এখন আমরা চিন্তা মুক্ত।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি রকিবুল ইসলাম ঐতিহ্য বলেন, সম্প্রতি এলাকায় ঝড়ে অনেক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে এই নিঃসন্তান পরিবারটি দুর্বিষহ জীবনযাপন করার খবর পেয়ে তাদের কাছে এসে ছাত্রলীগের পক্ষ থেকে বাড়ি করে দেওয়ার অঙ্গীকার করে যাই। এরপর বিভিন্ন এলাকার মাহমুদ হাসান প্রিয়ম, শরিফ হোসেন ও গৌরাঙ্গ সরকার দাদাসহ কয়েকজনের সাথে বলে তাদের আর্থিক সহায়তায় বাড়িটি নির্মাণ করে দেওয়া হয়। এরপরও এই দম্পতির যেকোন প্রয়োজনে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর এপিএস, সাবেক ছাত্রলীগ নেতা বাশার ভাই সহযোগিতা করার কথা ব্যক্ত করেছেন। এজন্য বাড়িটি নির্মাণে সকল সহযোগিতাকারীদের প্রতি কৃতজ্ঞতা জানাই। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশনায় বাংলাদেশ ছাত্রলীগ যেকোন সময় এধরনের মানবিক কাজ করে থাকে। যেকোন মানুষের বিপদ-আপদে ছাত্রলীগ সহায়ক বন্ধুর মত কাজ করে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ