• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:১৮ পূর্বাহ্ন |

বন্যায় আটকা পড়া ঢাবির ২১ শিক্ষার্থীকে উদ্ধার

সিসি নিউজ ডেস্ক ।। সুনামগঞ্জে ঘুরতে গিয়ে বন্যায় আটকা পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২১ শিক্ষার্থীকে উদ্ধার করেছে জেলা প্রশাসন।

সুনামগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন সরাসরি তাঁদের সঙ্গে যোগাযোগ করে পুলিশ লাইনে থাকার ব্যবস্থা করেছেন। সেখানে সুপেয় পানি, খাবার ও অন্যান্য সুবিধা রয়েছে বলে জানা গেছে। আজ শুক্রবার রাতে সেখানে অবস্থান করার পর পরিস্থিতি স্বাভাবিক হলে ঢাকায় ফেরার ব্যবস্থা করা হবে।

আটকা পড়া শিক্ষার্থীদের সঙ্গে জানা গেছে, পঞ্চম সেমিস্টার পরীক্ষা শেষে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২১ শিক্ষার্থী সুনামগঞ্জ বেড়াতে যান। আকস্মিক বন্যায় সেখানে আটকা পড়েন তাঁরা। সহায়তা চেয়ে তাঁরা সামাজিক মাধ্যমে পোস্ট দেন এবং প্রশাসনের নানা জনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেন।

আটকা পড়াদের একজন শোয়াইব আহমেদ। তিনি বলেন, ‘আমরা এখন পুলিশ লাইনের ওইখানে নিরাপদ আশ্রয় রয়েছি। প্রশাসনের সার্বক্ষণিক নজরদারি রয়েছে। আমরা পরিস্থিতি স্বাভাবিক হলে ঢাকায় ফিরতে পারব, ইনশাআল্লাহ।’

সকালে আটকা পড়ার খবর ছড়িয়ে পড়লে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মো. গোলাম রব্বানী সার্বক্ষণিক খোঁজ খবর রাখেন এবং আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন।

উদ্ধার কাজে সহায়তা করার ক্ষেত্রে সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বিপ্লব তালুকদার ও ছাত্রলীগের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক আল আমিন রহমান পুলিশ প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক খোঁজ খবর রেখেছেন।

উল্লেখ্য, গত ১৪ জুন সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ভ্রমণের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন ২১ শিক্ষার্থী। তাঁদের সঙ্গে সাতজন নারী শিক্ষার্থীও রয়েছেন। উৎস: আজকের পত্রিকা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ