• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন |

তিস্তার বিভিন্ন স্থাপনা পরিদর্শনে পাউবোর অতিরিক্ত মহাপরিচালক

সিসি নিউজ ।। আজ শনিবার দুপুরে নীলফামারীর ডিমলায় তিস্তা নদীর বিভিন্ন স্থাপনা পরিদর্শণ করেন পানি উন্নয়ন বোর্ডের (পশ্চিম রিজিওন) অতিরিক্ত মহাপরিচালক প্রকৌশলী জৌাতি প্রসাদ ঘোষ। স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের নিয়ে তিনি তিস্তা ব্যারেজ, ফ্লাড বাইপাস ও নদীর বিভিন্ন বাঁধ পরিদর্শণ করেন।

সিলেট অঞ্চলের বন্যার ভয়াবহতা উল্লেখ করে এসময় তিনি বলেন, বন্যায় যাতে তিস্তা নদীর কোন স্থাপনা যাতে ক্ষতিগ্রস্থ না হয় সে ব্যাপারে পানি উন্নয়ন বোর্ড সতর্ক আছে। এজন্য বিভিন্ন স্থাপনা পরিদর্শণ করে কার্যকর পদক্ষেপ নিতে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জ্যোতি প্রসাদ ঘোষ বলেন, তিস্তা ব্যারেজের ভাটিতে শুকনো মৌসুমে পানি ধরে রাখার জন্য রিজার্ভ ট্যাঙ্ক সহ তিস্তাকে দর্শনীয় স্থান হিসেবে গড়ে তুলতে মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এছাড়াও বাঁধ সংস্কার, তিস্তা নদী খনন ও পরিত্যক্ত সেচনালা খননের পরিকল্পনা রয়েছে। এছাড়া দর্শনার্থীদের জন্য ১০টি গন শৌচগার নির্মাণ ও গভীর নলকূপ স্থাপন করা হবে।

এসময় পাউবো রংপুর সার্কেল-২ এর তত্বাবধায়ক প্রকৌশলী খুশী মোহন সরকার, রংপুর পাউবোর নির্বাহী প্রকৌশলী আহসান হাবীব ও ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী আসফাউদদৌলাসহ অন্যান্য কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ