• বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

সিলেটে বন্যার মধ্যে ২৮২ মিলিমিটার বৃষ্টির রেকর্ড

সিসি নিউজ ডেস্ক ।। অব্যাহতভাবে আষাঢ়ের বৃষ্টি ঝরছে। আজ শনিবার দেশের আট বিভাগেই কম-বেশি বৃষ্টি হয়েছে। এ সময় সর্বোচ্চ বৃষ্টিপাত, ২৮২ মিলিমিটার রেকর্ড করা হয়েছে সিলেটে। আবহাওয়া বিভাগ জানিয়েছে, আগামী তিন দিন সারা দেশে এমন বৃষ্টির প্রবণতা থাকবে। টানা বৃষ্টির কারণে তাপমাত্রা থাকবে সহনীয় পর্যায়ে।

এ পরিস্থিতিতে সিলেট অঞ্চলে বন্যা পরিস্থিতির আরও অবনতি ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। যেখানে গতকাল শুক্রবারই সিলেটের ৮০ শতাংশের বেশি পানিতে তলিয়ে গেছে। আজ সকাল থেকে টানা ভারী বর্ষণে বাকি অংশেও পানি উঠেছে। সুনামগঞ্জের প্রায় পুরোটাই তলিয়ে গেছে। বহু মানুষ হন্যে হয়ে আশ্রয় খুঁজছে। বন্যা দুর্গতদের উদ্ধারে নেমেছে ফায়ার সার্ভিস, সেনাবাহিনী ও নৌবাহিনী।

গতকাল শুক্রবার রাতে আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, ‘স্বাভাবিক মৌসুমি কারণে এ সময় বৃষ্টি বেশি থাকে। এমন বৃষ্টিপাতের প্রবণতা ২১ জুলাই পর্যন্ত থাকবে। এ সময় সিলেট ও চট্টগ্রাম এলাকায় তুলনামূলক বেশি বৃষ্টি হবে। পরে কিছুটা কমে আসবে।’

আবহাওয়া দপ্তরের বুলেটিন অনুযায়ী, শুক্রবার (১৭ জুন) সন্ধ্যা ৬টা থেকে শনিবার (১৮ জুন) সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সব বিভাগে কম-বেশি বৃষ্টিপাত হয়েছে। তবে এ সময় সিলেট ও চট্টগ্রামে তুলনামূলক বেশি বৃষ্টিপাত হয়েছে। এ সময় ঢাকায় ১৭ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। আর সিলেটে ২৮২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আজ দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিরাজগঞ্জের তাড়াশে, ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সীতাকুণ্ডে সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর ঢাকায় তাপমাত্রা ছিল ২৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে—রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটে বিভাগের অধিকাংশ জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ সময় সারা দেশের দিনের ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

উৎস: আজকের পত্রিকা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ