• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

ট্রেন যাত্রা পথে নবজাতকের জন্ম: মা ও শিশু সুস্থ্য

জয়পুরহাট প্রতিনিধি।। ঢাকা থেকে ট্রেনযোগে আসার পথে এক পুত্র সন্তানের জন্ম দিয়েছেন জয়পুরহাটের জেসমিন আক্তার নামে এক গৃহবধূ। প্রসূতি জেসমিন আক্তার জয়পুরহাটের কালাই উপজেলার নানাহার গ্রামের তহিদুল ইসলামের স্ত্রী।
জানা গেছে, জেসমিন আক্তার স্বামীর সাথে ঢাকায় থাকেন। সন্তান সম্ভবা জেসমিন গতকাল শনিবার সকালে ঢাকা কমলাপুর রেলওয়ে ষ্টেশন থেকে আন্তঃনগর একতা ট্রেনযোগে জয়পুরহাটের উদ্দেশ্যে রওনা করেন স্বামীর সাথে।
ট্রেন যাত্রার এক পর্যায়ে বিকালে জেসমিন প্রসব ব্যাথা অনুভব করলে ওই ট্রেনের কয়েক জন পুলিশ সদস্য, নারী যাত্রী ও ট্রেনের কর্মকর্তা কর্মচারীগনের প্রায় ঘন্টা ব্যাপী চেষ্টায় সুস্থ্য-স্বাভাবিক এক পুত্র সন্তানের জন্ম দেন জেসমিন আক্তার। পরে জয়পুরহাট রেল ষ্টেশনে পৌঁছালে জয়য়পুরহাট ষ্টেশন মাষ্টার, রেলের কর্মচারী ও কূলি শ্রমিকরা প্রসূতি জেসমিন, স্বামী ও নবজাতককে যত্নের সাথে ট্রেন থেকে হুইল চেয়ারে নেমে নিয়ে রাতে দ্রুত জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করে দেন।
জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ রাশেদ মোবারক জুয়েল জানান, ‘ হাসপাতালে ভর্তির পর মা ও শিশুকে সকল ধরনের চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। বর্তমানে মা ও শিশু সম্পূর্ন সুস্থ্য আছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ