• সোমবার, ২৭ জুন ২০২২, ১২:১৫ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে বিজিবি

সিসি নিউজ ডেস্ক ।। সিলেট ও ময়মনসিংহসহ দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি মানুষদের উদ্ধার তৎপরতা, প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ ও জরুরি চিকিৎসা সেবা দিয়ে পাশে দাঁড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আজ সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম। তিনি জানান, বর্ডার গার্ড বাংলাদেশের সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) তত্ত্বাবধানে কোম্পানীগঞ্জ উপজেলার বন্যাদুর্গত শিমুলতলা গ্রামের অসহায় ২৫০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। অপরদিকে সুনামগঞ্জ ব্যাটালিয়নের (২৮ বিজিবি) তত্ত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার বন্যাদুর্গত অসহায় ২০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় বিজিবির সরাইল রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।

এছাড়া সুনামগঞ্জ ব্যাটালিয়নের (২৮ বিজিবি) তত্ত্বাবধানে সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদরের সামনে বন্যাদুর্গত প্রায় ৪০০ জন দুস্থ ও অসহায় জনসাধারণকে বিজিবির একটি চিকিৎসক দল কর্তৃক বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান এবং ওষুধ বিতরণ করা হয়েছে।

বিজিবির জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) কর্তৃক বন্যাকবলিত লালাখাল এলাকার নিশ্চিতপুর ও লালা বস্তি গ্রামে আটকে পড়া ২২টি বানভাসি পরিবারকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়াসহ তাঁদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

বিজিবির ময়মনসিংহ সেক্টরের নেত্রকোনা ব্যাটালিয়নের (৩১ বিজিবি) তত্ত্বাবধানে দুর্গাপুর উপজেলার বন্যাদুর্গত দুর্গাপুর ইউনিয়নের অসহায় ১৫০টি পরিবার এবং জামালপুর ব্যাটালিয়নের (৩৫ বিজিবি) ব্যবস্থাপনায় কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলাধীন সাহেবের আলগা বিওপির সীমান্তবর্তী এলাকায় বন্যাকবলিত অসহায় পানিবন্দী দুস্থ ৩০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য সম্প্রতি বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাকবলিত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি। সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনা সহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ