• রবিবার, ২৬ জুন ২০২২, ১১:৩৭ অপরাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

বুধবার থেকে শুরু হচ্ছে টিসিবির তেল–চিনি–ডাল বিক্রি

সিসি নিউজ ডেস্ক ।। আগামী বুধবার থেকে শুরু হচ্ছে রাষ্ট্রায়ত্ত বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে তেল, চিনি, ডাল বিক্রির কার্যক্রম। টিসিবির একটি সূত্রে এই তথ্য জানিয়েছে।

টিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, ঈদুল আজহা উপলক্ষে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে সরকার কর্তৃক নির্ধারিত উপকারভোগী পরিবারের মধ্যে সয়াবিন তেল, চিনি ও ডাল বিক্রি করা হবে। এই বিক্রয় কার্যক্রম চলবে আগামী ৫ জুলাই পর্যন্ত। প্রতিকেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকা এবং প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা দরে বিক্রি করা হবে।

টিসিবি আরও জানিয়েছে, একজন ডিলার ৬০০ কেজি করে চিনি, মসুর ডাল ও ৬০০ লিটার সয়াবিন তেল বরাদ্দ পাবেন। প্রতি কেজি ও লিটারে ডিলারেরা ৫ টাকা করে মুনাফা করবে। তবে যেসব ডিলার উপজেলা সদর থেকে ৫০ কিলোমিটারের বেশি দূরে তাঁরা ৬ টাকা করে মুনাফা পাবেন। কোনো ডিলার স্থানীয় প্রশাসনের সিদ্ধান্তের বাইরে পণ্য বিক্রি করলে তাঁর জামানত বাজেয়াপ্ত করে ডিলারশিপ বাতিল করা হবে।

টিসিবি থেকে আরও জানানো হয়েছে, জেলা প্রশাসক থেকে উপকারভোগী পরিবারগুলোর মধ্যে পণ্য বিক্রি হচ্ছে কি না তার সার্বিক কার্যক্রম তদারকি করা হবে। জনপ্রতি ১ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল ও ২ লিটার সয়াবিন তেল বিক্রি করতে পারবেন।

দেশের বাজারে সয়াবিন তেলসহ নিত্যপণ্যের দাম অসহনীয় বেড়ে যাওয়ায় সরকার দেশের নিম্ন ও হতদরিদ্র শ্রেণির মানুষ যাতে স্বল্প দামে পণ্য কিনতে পারে সে লক্ষ্যে টিসিবির মাধ্যমে পণ্য বিক্রি শুরু করে। গত রোজায় দেশের এক কোটি পরিবারের মধ্যে দুই দফায় পণ্য দেওয়া হয়েছিল। আর চলতি মাসে আরেক দফা পণ্য বিক্রি করা হবে। তবে এই পণ্য শুধু কার্ডধারীরাই পাবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ