• রবিবার, ২৬ জুন ২০২২, ১১:৪১ অপরাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

সৈয়দপুরে এ্যমপ্যাথির উদ্যোগে দৃষ্টিপ্রতিবন্ধীকে ১০ হাজার টাকা প্রদান

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুরে স্বেচ্ছাসেবী সংস্থা এ্যমপ্যাথি’র উদ্যোগে এক দৃষ্টিপ্রতিবন্ধী ব্যাক্তিকে স্বাবলম্বী করতে নগদ ১০ হাজার টাকা প্রদান করা হয়েছে। বুধবার (২২ জুন) উপজেলার কামারপুকুর ইউনিয়নের কিসামত কামারপুকুর ডাক্তারপাড়ার দৃষ্টিপ্রতিবন্ধী রেজাউল ইসলামের বাড়িতে গিয়ে তাঁর হাতে ওই নগদ অর্থ তুলে দেয়া হয়।
 সৈয়দপুর উপজেলা সমাজ সেবা অফিসার নুর মোহাম্মদ উপস্থিত থেকে দৃষ্টি প্রতিবন্ধী রেজাউল ইসলামের হাতে নগদ ১০ হাজার টাকা তুল দেন।
এ সময়  উপজেলার কামারপুকুর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ড সদস্য  (মেম্বার) মো. জাহিদুল ইসলাম, স্বেচ্ছাসেবী সংস্থা এ্যমপ্যাথির সভাপতি সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু ও পরিচালক শফিকুল আলম প্রমূখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য,  সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের কিমাসত কামারপুকুর ডাক্তারপাড়ার মৃত. শুকারু মামুদ ও রেজিয়া বেওয়া দম্পতির ছেলে মো. রেজাউল ইসলাম। জন্মের আট বছর বয়সে দৃষ্টিশক্তি হারান তিনি (রেজাউল)। এর পর থেকে নানা প্রতিকূলতার মধ্যদিয়ে বেড়ে উঠেন দৃষ্টিপ্রতিবন্ধী রেজাউল ইসলাম। দৃষ্টিশক্তি হারিয়েও তিনি পরিবার কিংবা অন্যের ঘাড়ের ওপর বোঝা হয়ে উঠেননি। লেখাপড়া না করলেও তিনি  কাজে দক্ষতা অর্জন করেন। সেই সঙ্গে আয়ত্ব করেছেন বৈদ্যূতিক কাজ। এর পাশাপাশি নানা রকম কাজে পারদর্শী হয়েছে উঠেন দৃষ্টিপ্রতিবন্ধী রেজাউল। তিনি  রেজাউল) সব সময় নিজের হাতে কিছু করে স্বাবলম্বী হতে চেয়েছেন। আর তাই তার প্রচেষ্টা দেখে এগিয়ে আসেন সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের কিসামত কামারপুকুর এলাকার স্বেচ্ছাসেবী সংস্থা এ্যমপ্যাথি। সংগঠনটির পক্ষ থেকে তাকে স্বাবলম্বী করতে নগদ ১০ হাজার টাকা প্রদান করা হয়েছে। বুধবার ওই টাকা হস্তান্তর করা হয়েছে।
সৈয়দপুর উপজেলা সমাজ সেবা অফিসার নুর মোহাম্মদ তাঁর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় স্বেচ্ছাসেবী সংস্থা এ্যমপ্যাথির  এ ধরনের উদ্যোগের প্রশংসা করেন। তিনি বলেন, বতর্মান সরকার প্রতিবন্ধীদের ভাতা প্রদান করাসহ নানাভাবে সহায়তা দিচ্ছেন। সরকারের পাশাপাশি বিভিন্ন ব্যক্তি ও সংস্থার পক্ষ থেকে প্রতিবন্ধীদের পাশে দাঁড়ালে তারা আর সমাজ কিংবা রাষ্ট্রের ওপর বোঝা হয়ে  দাঁড়াবে না। আর এজন্য  তিনি প্রতিবন্ধীদের কল্যাণে সমাজের সকলকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ