• রবিবার, ২৬ জুন ২০২২, ১০:৪৪ অপরাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

সৈয়দপুরে মাদ্রাসা ও এতিমখানার তিনতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

সিসি নিউজ ডেস্ক।। নীলফামারীর সৈয়দপুরে মজিদুল উলুম হাফিজিয়া কাওমিয়া মাদ্রাসা ও এতিমখানার তিনতলা ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে। বুধবার (২২ জুন) বাদ জোহর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের বাঙ্গালীপুর মন্ডলপাড়ায় ওই ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে এক দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সৈয়দপুর শহরের আল- জামিআ’তুল আরাবিয়া আল ইসলামিয়া মাদ্রাসার মহতামিম মাওলানা মো. আবুল কালাম কাসেমী উপস্থিত থেকে এ ভিত্তিপ্রস্থর স্থাপন কাজের শুভ উদ্বোধন করেন। এর আগে সেখানে এক বিশেষ দোয়া পরিচালনা করা হয়েছে। সৈয়দপুরের ঐতিহ্যবাহী ও প্রাচীনতম আল জামেয়াতুল ইসলামিয়া দারুল উলুম রুহুল ইসলাম মাদ্রাসার পরিচালক মাওলানা হারুন রেয়াজী।
মাদ্রাসা ও এতিমখানার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা সমাজসেবা অফিসার নুর মোহাম্মদ, বেসিক ব্যাংক লিমিটেড সৈয়দপুর শাখার ব্যবস্থাপক এটিজিএম গোলাম ফারুক, বিশিষ্ট ব্যবসায়ী হাজী মো. ইমতিয়াজ, হাজী মো. নুর ইসলাম, আনিস আনছারী, মতিয়ার রহমান দুলু, পপুলার ল্যাব এন্ড মিশন জেনারেল হসপিটালের পরিচালক ডা. মো. দেলোয়ার হোসেন, সৈয়দপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. আমিরুজ্জামান, সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আনোয়ারুল ইসলাম, ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ (আইডিইবি) সৈয়দপুর শাখার সভাপতি প্রকৌশলী মো. আজিজুল ইসলাম কমল, রোটারিয়ান মো. এমদাদুল হক বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।
মজিদুল উলুম হাফিজিয়া কাওমিয়া মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব মো. মজিদুল মন্ডল জানান, গত ২০২১ সালে তাঁর সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে পারিবারিকভাবে দানকৃত জমির ওপর মাদ্রাসা ও এতিমখানাটি গড়ে তোলা হয়। বর্তমানে ৩০ জন এতিম শিশু মাদ্রাসা ও এতিমখানাটিতে সার্বক্ষণিকভাবে অবস্থান করে দ্বীনি ইসলাম শিক্ষা গ্রহন করছে।
তিনি আরো জানান, মাদ্রাসা ও এতিমখানাটির যাত্রার শুরু থেকে এটি পরিচালনায় সৈয়দপুর শহরের বিভিন্ন দানশীল ব্যক্তিবর্গ নানাভাবে সাহায্য-সহযোগিতা করে আসছেন। তাই গত ২০২১ সালে আগামীতেও এতিমখানাটি সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন্য সমাজের দানশীল ব্যক্তিবর্গের সার্বিক সহযোগিতার আহবান জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ