• রবিবার, ২৬ জুন ২০২২, ১১:৩৮ অপরাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

এলপিজি’র দর সমন্বয় করার দাবীতে ডিসি বরাবর স্মারকলিপি

সিসি নিউজ।। লিকুইফাইড পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) এর দর সরকারী ও ডিলার পর্যায়ে সমন্বয় করার দাবীতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে এলপিজি অনার্স এ্যাসোসিয়েশন নীলফামারী।
বৃহস্পতিবার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন এর কাছে এ সংক্রান্ত স্মারকলিপি হস্তান্তর করেন এ্যাসোসিয়েশনের আহবায়ক মঞ্জুরুল আলম সিয়াম ও যুগ্ম আহবায়ক আখতার হোসেন স্বপন।
এতে বলা হয় বাংলাদেশ রেগুলেটরি কমিশন(বিআরসি) কর্তৃক এলপিজি সিলিন্ডার ১২৪২ টাকায় বিক্রির দর নির্ধারণ করে দেয়া হয় কিন্তু এলপিজি রংপুর ও বগুড়া ডিপোতেই কিনতে হচ্ছে ১২০০টাকা করে। এরসাথে টোল, পরিবহণ ভাড়া মিলে সিলিন্ডার প্রতি খরচ হয় আরো অন্তত ৬০টাকা। এই টাকা ডিলারকে দিতে হয় আগে ডিপো থেকে এটি বহন করা হতো।
ডিলার পয়েন্ট থেকে খুচরা পর্যায়ে একজন বিক্রেতা ১২৪০টাকায় কিনে একজন ভোক্তার কাছে ১২৪২টাকায় বিক্রি অসম্ভব। এ কারণে বিভিন্ন সময়ে ক্রেতাদের সাথে মতবিরোধ দেখা দিচ্ছে।
সংগঠনের যুগ্ম আহবায়ক আখতার হোসেন স্বপন বলেন, আমরা ডিলাররা ভুর্তুকি দিয়ে গ্যাস নিয়ে এসে খুচরা পর্যায়ে পৌঁছে দিচ্ছি কিন্তু তৃণমুলে লাভ না হলে তারা তো বিক্রি করতে পারবে না।
এজন্য সরকারী ও কোম্পানী মুল্য সমন্বয় করা খুবই জরুরী। এজন্য আমরা জেলা প্রশাসক মহোদয়ের কাছে আমরা স্মারকলিপি প্রদান করেছি। যাতে বিষয়টি নিরসন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ