• রবিবার, ২৬ জুন ২০২২, ১১:২২ অপরাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

দিনাজপুরে ফায়ার সার্ভিসের ৭ কর্মী এসে উদ্ধার করলো পাখিটি

সিসি নিউজ ডেস্ক ।। গাছে ঝুলছে টসটসে কালো জাম। সেই জাম খেতে এসে সুতায় পা জড়িয়ে আটকে গিয়েছে একটি সারস পাখি। সকাল থেকেই পাখিটি জাম গাছের ডালে আটকে থাকা সুতা থেকে নিজেকে ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করছিল। কিন্তু তার সব চেষ্টাই যেন বৃথা। একপর্যায়ে নিজেকে ছাড়িয়ে নেওয়ার চেষ্টায় ব্যর্থ হয়ে ক্লান্ত হয়ে পড়ে। মাঝেমধ্যেই গা ঝাড়া দিয়ে চালাচ্ছে বাঁচার চেষ্টা। দিনভর পাখিটির এমন করুণ দশা চোখে পড়ে কিছু ব্যক্তির। তারা শেষ বিকালে বিষয়টি ফায়ার সার্ভিসকে জানান। অবশেষে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে প্রায় ২০ মিনিটের চেষ্টায় পাখিটিকে উদ্ধার করে উড়িয়ে দেয় মুক্ত আকাশে।

বৃহস্পতিবার (২৩ জুন) সন্ধ্যায় দিনাজপুর প্রেস ক্লাবের জাম গাছ থেকে পাখিটিকে উদ্ধার করা হয়। এর আগে ফায়ার সার্ভিসের সাত জন কর্মী প্রেস ক্লাবের জাম গাছের নিচে এসে মই দিয়ে দুজন গাছে ওঠেন। পরে জাম গাছের ডাল ভেঙে পাখিটিকে উদ্ধার করা হয়। একটি সামান্য পাখির ফায়ার সার্ভিসের সাত কর্মীর এই উদ্ধার তৎপরতায় উপস্থিত মানুষ কৃতজ্ঞতা জানিয়েছেন।

উপস্থিত সংবাদকর্মীরা জানান, ফায়ার সার্ভিসের সদস্যদের এমন মানবিকতায় স্থানীয় সবাই প্রশংসা করেছেন। একটি পাখির জন্য তারা প্রাণপন চেষ্টা করেছেন। পিচ্ছিল জাম গাছে ওঠে পাখিটিকে উদ্ধার করেছেন।

উদ্ধার কার্যক্রম শেষে দিনাজপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের লিডার সফিকুল ইসলাম বলেন, আমরা একটি ফোন কলের মাধ্যমে জানতে পারি, প্রেস ক্লাবের জাম গাছের ডালে একটি পাখি আটকে রয়েছে। পরে এসে ২০ মিনিটের চেষ্টায় পাখিটিকে উদ্ধার করতে সক্ষম হই। পাখিটির পায়ে একটি সুতা কোনোভাবে পেঁচিয়ে গিয়েছিল। সেই সুতা গাছের ডালে পেঁচিয়ে যাওয়ার কারণে আর উড়তে পারছিল না। পাখিটিকে উদ্ধার করে তার পায়ে পেঁচিয়ে থাকা সুতা কেটে দিয়ে আকাশে অবমুক্ত করা হয়েছে। পাখিটি এখন সুতা থেকে সম্পূর্ণ মুক্ত। উৎস: বাংলা ট্রিবিউন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ