• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০২:৫২ পূর্বাহ্ন |

সৈয়দপুরে রেশম চাষী সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুরে রেশম চাষী সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের রেশম চাষ সম্প্রসারণের মাধ্যমে বৃহত্তম রংপুর জেলার দারিদ্র্য হ্রাসকরণ প্রকল্পের আওতায় ওই চাষী সমাবেশ ও র‌্যালির আয়োজন করা হয়। উপজেলার খাতামধুপুর ইউনিয়নের ময়দানপুরে রেশম উন্নয়ন বোর্ডর চাকী পলু পালন কাম ট্রেনিং সেন্টার চত্ত্বরে আজ সোমবার ওই রেশম চাষী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সমাবেশ অনুষ্ঠানে রাজশাহী থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড, রাজশাহী এর মহাপরিচালক শ্যাম কিশোর রায়।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড, রাজশাহী এর পরিচালক (সম্প্রসারণ) মোহাম্মদ এমদাদুল বারী, প্রধান সম্প্রসারণ কর্মকর্তা মাহবুবুর রহমান, খাতামধুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মাসুদ রানা  বাবু পাইলট ও সিবিএ সভাপতি  মো. আবু সেলিম।
বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের রংপুর আঞ্চলিক রেশম সম্প্রসারণ কার্যালয়ের উপপরিচালক (ডিডি) মো. মাহবুব-উল হকের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সম্প্রসারণ অফিসার মো. তরিকুল ইসলাম ও  সৈয়দপুর রেশম সম্প্রসারণ কেন্দ্রের ম্যানেজার রেজাউল করিম প্রমুখ।
রেশম চাষী সমাবেশ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রংপুর আঞ্চলিক রেশম সম্প্রসারণ কার্যালয়ের হিসাবরক্ষক মো. সহিদুল ইসলাম।
উক্ত রেশম চাষী সমাবেশে রংপুর রেশম বীজাগারের ফার্ম ম্যানেজার মো. লুৎফর রহমান, লালমনিরহাট বড়বাড়ী রেশম সম্প্রসারণ কেন্দ্রের ম্যানেজার হাসিবুল ইসলাম, কুড়িগ্রাম রেশম সম্প্রসারণ কেন্দ্রের ম্যানেজার জয়নাল আবেদীন, কুড়িগ্রামের নাগেশ্বরী রেশম সম্প্রসারণ কেন্দ্রের ম্যানেজার স্বপন বাবু ও সৈয়দপুর রেশম সম্প্রসারণ কেন্দ্রের বীজ পরীক্ষক জাহিদুল ইসলামসহ রেশম উন্নয়ন বোর্ডের অন্যান্য কর্মকর্তা, সুধীজন এবং ৫০জন রেশম চাষী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ৫০জন রেশম চাষীকে অনুপযোগী গুটি থেকে সুতার কাটার জন্য ৫০টি চড়কা মেশিন প্রদান করা হয়। অনুষ্ঠানের বিশেষ অতিথি বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড, রাজশাহী এর পরিচালক (সম্প্রসারণ) মোহাম্মদ এমদাদুল বারী রেশম চাষীদের হাতে ওই চড়কা মেশিনগুলো তুলে দেন।
এর আগে রেশম চাষী সমাবেশ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার খাতামধুপুর ইউনিয়নের ময়দানপুরে অবস্থিত রেশম উন্নয়ন বোর্ডের চাকী পলু পালন কাম ট্রেনিং সেন্টারের সামনের খিয়ারজুম্মা- হাজারীহাট সড়ক প্রদক্ষিণ করে। উক্ত র‌্যালিতে রেশম উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারী ও রেশম চাষীরা অংশ নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ