• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন |

ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে

সিসি নিউজ ডেস্ক ।। পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্রের অভিযোগে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস, যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ও ইংল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের স্ত্রী চেরি ব্লেয়ারের ওপর বাংলাদেশের পক্ষ থেকে নিষেধাজ্ঞা আরোপের দাবি জানিয়েছেন ফরিদপুর-৪ আসন থেকে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

আজ (মঙ্গলবার) জাতীয় সংসদের বৈঠকে প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এমন দাবি জানান।

আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, অত্যন্ত কষ্টের সঙ্গে বলতে চাই কোনো অপরাধ ছাড়া কেন এই ষড়যন্ত্রের শিকার হতে হয়েছে। এরই মধ্যে কানাডার আদালতে প্রমাণ হয়েছে এখানে কোনো দুর্নীতির ষড়যন্ত্র হয়নি। পদ্মা সেতু যাতে বাস্তবায়ন না হয় এজন্য দেশি-বিদেশি যাঁরা এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত তাঁদের আইনের আওতায় আনতে হবে। দাবি জানাই, ড. ইউনূস, হিলারি ক্লিনটন, টনি ব্লেয়ারের স্ত্রীর ওপর স্যাংশন দেওয়া হোক। যাতে তাঁরা ভবিষ্যতে বাংলাদেশে এসে নতুন করে কোনো ষড়যন্ত্র না করতে পারেন। এ ছাড়া বাংলাদেশের যাঁরা এই ষড়যন্ত্রে জড়িত তাঁদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা দিয়ে বিচারের আওতায় আনতে হবে। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য ড. ইউনূস, এতিমের টাকা আত্মসাৎকারী খালেদা জিয়া এবং তাঁর বড় ছেলে তারেক রহমান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচার ও বঙ্গবন্ধুর খুনিদের বিচার করে এরই মধ্যে প্রমাণ করেছেন, তাঁর সরকারের আমলে কেউ অপরাধ করে রেহাই পাবে না। আমি বিশ্বাস করি, যাঁরা গরিবের হাজার কোটি টাকা দুর্নীতি করে, যাঁরা বিদেশের ব্যাংকে টাকা রেখেছেন, যাঁদের নাম পানামা পেপারস এবং প্যারাডাইস পেপারসে এসেছে তাঁদের শিগগিরই দুদকের মাধ্যমে তদন্ত করে বিচারের আওতায় আনা হোক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ