• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৩:৫৩ পূর্বাহ্ন |

শিক্ষক লাঞ্চনা ও হেনস্তার বিরুদ্ধে সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ

সিসি নিউজ ।। নড়াইলে কলেজ শিক্ষক লাঞ্চনা, আশুলিয়ায় শিক্ষক নির্যাতনে মৃত্যুর জন্য দায়ীদের বিচার দাবী  এবং দেশের বিভিন্ন স্থানে শিক্ষকদের হেনস্তার বিরুদ্ধে প্রতিবাদ ও  বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে নীলফামারীর সৈয়দপুরে। মঙ্গলবার (২৮ জুন) বিকেল চারটায় বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী সৈয়দপুর শাখার উদ্যোগে সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে শহীদ ডা. জিকরুল হক সড়কে ওই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করা হয়।
উক্ত বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী সৈয়দপুর শাখার সহ-সভাপতি শফিউল ইসলাম রঞ্জু, শেখ রোবায়তুর রহমান, দলিলুর রহমান দিলু  ও সাধারণ সম্পাদক  কুমার অপু বিশ্বাস প্রমুখ।
বিক্ষোভ সমাবেশে সংগঠনের সৈয়দপুর শাখার সহ -সভাপতি ইফফাত জামান কলি, দপ্তর সম্পাদক আবদুল কুদ্দুছ, সদস্য রনজিতা রানী রায়, শরীফা বেবি, সাধনা সরকার, রিয়াদ, সিয়াম, মাইনুদ্দীনসহ অন্যান্য সদস্য এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, শিক্ষায় জাতির মেরুদন্ড। আর শিক্ষকেরা হচ্ছেন জাতির শিক্ষা গুরু। অথচ আজ সেই শিক্ষা গুরুকে নানাভাবে লাঞ্চনা, নির্যাতন ও হেনেস্থার শিকার হতে হচ্ছে। পিতা-মাতার পরেই একজন শিক্ষকের স্থান। শিক্ষকেরা হচ্ছেন  ছাত্রদের সম্মান ও শ্রদ্ধার পাত্র। কিন্তু আজ কিছু ছাত্রদের আচরণ অনেকটাই সন্ত্রাসীদের মতো হয়ে গেছে। কিছু উচ্ছৃংখল নামধারী ছাত্রের আচার-আচরণে গোটা ছাত্র সামজের বদনাম হচ্ছে। আজ ভাববার সময় এসেছে, শিক্ষা ব্যবস্থা কতটুকু নি¤œস্তরে নেমে গেলে একজন ছাত্র তাঁর শিক্ষাগুরু একজন শিক্ষকের গায়ে হাত তুলতে পারে। বর্তমান সমাজ ব্যবস্থায় পারিবারিক ও নৈতিক শিক্ষার চরম অবনতি ঘটেছে বলেই আজ সমাজে এমনটি ঘটছে। যা কোনক্রমে মেনে নেয়ার মতো নয়। সমাবেশে বক্তারা এ সব ঘটনার তীব্র নিন্দা  ও ক্ষোভ প্রকাশ করেন। সেই সঙ্গে  এ সব ন্যাক্কারজনক ঘটনায় জড়িতের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ