• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৪:০২ পূর্বাহ্ন |

সৈয়দপুরে তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুরে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি -২০২২ এর তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ জুন) সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিস লায়ন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে ওই প্রশিক্ষণের আয়োজন করে।
এতে নীলফামারী জেলা নির্বাচন অফিসার মো. জাহাঙ্গীর  হোসেন, সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম, নীলফামারী সদর উপজেলা নির্বাচন অফিসার মো. আফতাবুজ্জামান ও জলঢাকা উপজেলা নির্বাচন অফিসার মো. উজ্জ্বল হোসেন প্রশিক্ষণ দেন।
ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি -২০২২ কর্মসূচি বাস্তবায়নের জন্য নিয়োগপ্রাপ্ত ৮৫জন তথ্য সংগ্রহকারী এং ১৯ জন সুপারভাইজার দিনব্যাপী  এ প্রশিক্ষণে অংশ নেন।
সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম জানান, ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি -২০২২ কর্মসূচি  চলতি বছরের আগামী ১ জুলাই থেকে শুরু হবে।  তা চলবে ২৪ জুলাই পর্যন্ত। তথ্য সংগ্রহকারীরা বাড়ি  বাড়ি গিয়ে ভোটারযোগ্য ব্যক্তির তথ্যসমূহ সংগ্রহ করবেন। আর তাদের (তথ্য সংগ্রহকারী) তথ্য সংগ্রহ কাজে সংশ্লিষ্ট সুপারভাইজাররা সার্বিক তদারকির দায়িত্ব পালন করবেন। গত ২০০৭ সালের ১ জানুয়ারী কিংবা তার আগে জন্মগ্রহন করেছেন, কিন্তু ভোটার হননি এমন ব্যক্তিদের তথ্য সংগ্রহ করা হবে।
অন্যদিকে, মৃত ব্যক্তির নাম বর্তমান ভোটার তালিকা  থেকে বাদ দেয়ার জন্য কর্তন ফরম করা হবে। সৈয়দপুর উপজেলার পাঁচটি কামারপুকুর, কাশিরাম বেলপুকুর,বাঙ্গালীপুর বোতলাগাড়ী ও খাতামধুপুর ইউনিয়ন, পৌরসভা এবং ক্যান্টনমেন্ট এলাকায় এই কার্যক্রম চলবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ