• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০২:৩৪ পূর্বাহ্ন |

সৈয়দপুরে শহীদ আমিনুল হকের স্মরণসভা অনুষ্ঠিত

সিসি নিউজ।। পাকিস্থানী হানাদার বাহিনী ও তাদের দোসরদের হাতে নির্মভাবে  নিহত তৎকালীন নীলফামারীর সৈয়দপুরের থানা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও পৌর পরিষদের সদস্য  শহীদ আমিনুল হক গোলোর ৫২তম শাহাদৎ বার্ষিকী পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে মঙ্গলবার স্থানীয় পৌর কমিউনিটি সেন্টারে শহীদের স্মৃতি স্মারকে পুষ্পমাল্য অর্পণ, স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।  মুক্তিযুদ্ধে শহীদ সন্তানদের  রক্তধরা ৭১ নামের সংগঠন আয়োজিত এ স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন। সভাপত্বি করেন সংগঠনটির সৈয়দপুর সাংগঠনিক জেলা কমিটির আহবায়ক এ এ এম মঞ্জুর হোসেন। বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান, সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা লীগের সভপতি  সানজিদা বেগম লাকি, পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু,  সম্পাদক মোজাম্মেল হক ও উপজেলা আ’লীগের সহ-সভাপতি প্রকৌশলী এ কে এম রাশেদুজ্জামান। সভায় স্বাগত বক্তব্য রাখেন শহীদ আমিনুল হকের ছোট ছেলে ও সৈয়দপুর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক। অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান ময়না, শহীদের সন্তান এম আর আলম ঝন্টু প্রমুখ।
বক্তারা মুক্তিযুদ্ধে আমিনুল হকের অবদান তুলে ধরতে গিয়ে বলেন, শহীদ আমিনুল হক ছিলেন সত্যিকারের একজন দেশপ্রেমিক মানুষ। পাকিস্তান কর্তৃক বিহারীরা তাঁর চোখ উপড়ে নেয়, কান কেটে নেয়, দেহ থেকে হাত পায়ের আঙ্গুল বিচ্ছিন্ন করে, সবশেষে পাটকলের জুটপ্রেসে চাপা দিয়ে নির্মমভাবে হত্যা করা হয় তাঁকে। বক্তারা আরও বলেন, শহীদদের অবদানের কথা নতুন প্রজন্মকে জানাতে হবে।
এর আগে পৌরসভা সড়কে শহীদ আমিনুলক হক স্বারক স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এছাড়া বিভিন্ন মসজিদের দোয়া মাহফিলের আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ