• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০২:৩৮ পূর্বাহ্ন |

ঈদের নামাজে মাস্ক পরা আর কাতারে দূরত্ব রাখার নির্দেশনা

সিসি নিউজ ডেস্ক ।। দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সবাইকে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায়ের নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। বৃহস্পতিবার দুপুরে এক বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রত্যেককে নিজ নিজ বাসা থেকে ওযু করে ঈদগাহে/ মসজিদে আসতে হবে; ঈদের নামাজ আদায়ের সময় কাতারে নামাজে দাঁড়ানোর ক্ষেত্রে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে দাঁড়াতে হবে এবং এক কাতার অন্তর অন্তর কাতার করতে হবে; ঈদের নামাজের জামায়াতে আগত মুসল্লিকে অবশ্যই মাস্ক পরে মসজিদে আসতে হবে; মসজিদ ঈদগাহে সংরক্ষিত জায়নামাজ ও টুপি ব্যবহার করা যাবে না।

নির্দেশনায় আরও বলা হয়, আসন্ন পবিত্র ঈদুল আজহা ২০২২ উদযাপন উপলক্ষে কোনো ধরনের আলোকসজ্জা করা যাবে না; করোনাভাইরাস সংক্রমণ রোধ নিশ্চিতকল্পে মসজিদ/ঈদগাহের ওযুখানায় সাবান/হ্যান্ড স্যানিটাইজার রাখতে হবে; করোনাভাইরাস মহামারি থেকে রক্ষা পাওয়ার জন্য পবিত্র ঈদুল আজহার নামাজ শেষে মহান রাব্বুল আলামিনের দরবারে খতিব ও ইমামদেরকে দোয়া করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

এছাড়াও ওই নির্দেশনায়, পশু কোরবানির ক্ষেত্রে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নির্দেশনা যথাযথভাবে পালন করার অনুরোধ জানানো হয়। আগামী ১০ জুলাই সারাদেশে ঈদুল আজহা উদযাপিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ