• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১১:৪০ অপরাহ্ন |

পদত্যাগ করতে প্রস্তুত শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

সিসি নিউজ ডেস্ক।। তুমুল বিক্ষোভের মুখে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের সরকারি বাসভবন ছেড়ে পালানোর প্রেক্ষাপটে পদত্যাগে তৈরি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। শনিবার বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, কয়েকটি রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে জরুরি বৈঠকের পর পদত্যাগের ইচ্ছার কথা জানান রনিল বিক্রমাসিংহে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, শ্রীলংকার প্রেসিডেন্টের বাসভবনের ভেতর বিক্ষোভকারী সাধারণ মানুষ ঢুকে পড়ার পর জরুরি বৈঠক ডাকেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে৷ বৈঠকে রাজনৈতিক দলগুলো জানায়, তারা চায় প্রেসিডেন্টের সঙ্গে তিনিও যেন প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন৷

এর আগে এনডিটিভি জানায়, কলম্বোতে ক্ষুব্ধ জনগণ সরকারবিরোধী বিক্ষোভের ডাক দেওয়ার পরপরই শুক্রবার রাতে বাসভবন ছেড়ে সেনাবাহিনীর সদরদপ্তরে আশ্রয় নেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। কলম্বোয় বিক্ষোভ শুরু হওয়ার আগেই প্রেসিডেন্টকে সরিয়ে নেয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

শনিবার সকাল থেকে সারা দেশের হাজার হাজার মানুষ বাস, ট্রাক ও অন্যান্য যানবাহনে করে কলম্বোর বিক্ষোভে যোগ দেন। সেখান থেকে প্রেসিডেন্টের বাসভবনের দিকে যাওয়ার পথে সেনাবাহিনী এবং পুলিশের সদস্যদের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়।

সূত্র : রয়টার্স, আল জাজিরা ও এনডিটিভি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ