• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:০১ অপরাহ্ন |

লোডশেডিং সরকারের ক্ষমতা হারানোর কারণ হতে পারে: বিএনপি

সিসি নিউজ ।। লোডশেডিংয়ের জন্য সরকারের লুটপাট ও ব্যর্থতাকে দায়ী করেছে বিএনপি। এই লোডশেডিংই সরকারের ক্ষমতা হারানোর কারণ হতে পারে বলেও মনে করছেন দলটির নেতারা।

আজ সোমবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক অনুষ্ঠানে লোডশেডিং নিয়ে সরকারের সমালোচনা করেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। জ্বালানি তেলের লোকসান কমাতে এলাকাভিত্তিক লোডশেডিং শুরুর ঘোষণার পরিপ্রেক্ষিতে তিনি বলেন, লোডশেডিংয়ের জন্য সরকারের লুটপাট দায়ী। কারণ, বিদ্যুৎ উৎপাদন হোক আর না হোক, কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্টের মালিকেরা টাকা পাবে। এই লোডশেডিং সরকার পতনের কারণ হতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

সরকারকে উদ্দেশ করে আব্বাস বলেন, ‘উন্নয়ন ট্যাবলেট দিয়ে দেশের জনগণকে আর ভোলানো যাবে না। বিদ্যুতের লোডশেডিং করবেন আর উন্নয়নের কথা বলবেন। উন্নয়নের ট্যাবলেট খেতে খেতে শ্রীলঙ্কা এখন বমি করে দিয়েছে। দেশের মানুষও অসহিষ্ণু হয়ে উঠেছে।’

এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সিদ্ধান্তের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে এদিন বিকেলে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপি। সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু দেশের বিদ্যুৎ সংকটের জন্য পুরোপুরিভাবে সরকারকে দায়ী করেন। তিনি বলেন, সরকার ধারাবাহিকভাবে জনগণের অর্থ অপচয় করেছে। অর্থ অপচয়ের জন্য আজকে সংকট সৃষ্টি হয়েছে।

বিএনপির এই নেতা বলেন, ‘রিজার্ভে টান পড়ছে। রিজার্ভে টান পড়ার জন্য তেল আমদানি করতে পারছে না। যার জন্য এখন এইখানে চাপটা দিয়েছে। যাতে কম খরচ হয়, কম আমদানি করতে হয়।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ