• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৪:০৭ পূর্বাহ্ন |

ছাত্রলীগের প্রেস বিজ্ঞপ্তিতে ‘বাংলাদেশ’ বানান ভুল

সিসি নিউজ ডেস্ক ।। কেন্দ্রীয় ছাত্রলীগের প্রেস বিজ্ঞপ্তিতে ‘বাংলাদেশ’ বানান ভুল ছাপা হয়েছে। বিষয়টি সমালোচনার জন্ম দিয়েছে। গত রবিবার (৩১ জুলাই) ছাত্রলীগ দেশের বিভিন্ন ইউনিটের নতুন কমিটি দিয়েছে।

সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত কমিটির প্রেস বিজ্ঞপ্তি ছাত্রলীগের অফিসিয়াল প্যাডে ছাপানোর পর সেই কপি অনলাইনে প্রচার হয়। ছাত্রলীগের অফিসিয়াল প্যাডে লেখা বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দিয়ে নতুন নেতৃত্বকে শুভকামনাও জানিয়েছেন সভাপতি ও সাধারণ সম্পাদক।

তবে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশের বানান ‘বাংলাদশ’ লেখা হয়েছে।

শোকের মাস আগস্ট শুরু হওয়ার আগে রবিবার (৩১ জুলাই) রাতে একদিনে জেলা, জেলা সমমনা ও উপজেলা মিলে ১১টি ইউনিটে কোথাও পূর্ণাঙ্গ ও কোথাও আংশিক কমিটি ঘোষণা করেছে সংগঠনটি।

এর মধ্যে লক্ষ্মীপুর জেলা, নরসিংদী জেলা, ঝিনাইদহ জেলা, ইসলামী বিশ্ববিদ্যালয় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কমিটির তালিকা প্রকাশ করা সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশকে ‘বাংলাদশ’ লেখা হয়েছে। এ নিয়ে নানা মহলে সমালোচনা হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে ছাত্রলীগের এক নেতা বলেন, ‘বিষয়টি ভুলবশত হয়েছে সেটা বুঝাই যাচ্ছে। কিন্তু কথা হলো এই লেখাটা বেশ কয়েকজনে পড়েছে। কারও চোখেই কেন পড়ল না। ছাত্রলীগের অফিসিয়াল বিজ্ঞপ্তিতে এমন ভুল মানা যায় না। আর রবিবার রাতে অনেকগুলো কমিটি দিয়েছে। এতো দিন ধরে তারা দায়িত্ব পালন করলেও এক রাতে এতোগুলো কমিটি দেওয়ার কী আছে? সুন্দরভাবে সম্মেলন দিয়ে কমিটিগুলো করতে পারতো। এক রাতে এতগুলো কমিটি দিয়ে তাড়াহুড়োর মধ্যে এই ভুলটা করেছে।’ উৎস: ঢাকা টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ