• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০২:৪৪ পূর্বাহ্ন |

গণপরিবহনে কিলোমিটারে ভাড়া বাড়ল মহানগরে ৩৫, দূরপাল্লায় ৪০ পয়সা

সিসি নিউজ ডেস্ক ।। জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির পরিপ্রেক্ষিতে গণপরিবহনের ভাড়া বাড়ল। জ্বালানি তেলের দামের সঙ্গে বাসভাড়া সমন্বয় করতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বাস মালিক সমিতির কেন্দ্রীয় নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার জানান, বাস ও মিনিবাসে সর্বনিম্ন ভাড়া হবে যথাক্রমে ১০ টাকা ও ৮ টাকা। আর আন্তজেলা ও দূর পাল্লার বাস মিনিবাসে ভাড়া ১ টাকা ৮০ পয়সা থেকে বেড়ে ২ টাকা ২০ পয়সা। আর মহানগরে বাস ভাড়া ২ টাকা ১৫ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা ৫০ পয়সা করা হয়েছে। সে হিসাবে মহানগরে বাসের ভাড়া বাড়ল ১৬ শতাংশ, আর আন্তজেলা ও দূর পাল্লার বাস মিনিবাসে ভাড়া বাড়ল ২২ শতাংশ।

আগামীকাল রোববার থেকেই এ বর্ধিত ভাড়া কার্যকর হবে।

এর আগে আজ বিকেলে বিআরটিএ ১৫ থেকে ১৭ শতাংশ ভাড়া বাড়ানোর লক্ষ্য নিয়ে পরিবহন মালিকদের সঙ্গে আলোচনা শুরু করে। তবে পরিবহন মালিকেরা ৪০ শতাংশ ভাড়া বাড়ানোর দাবি করেন।

শনিবার বিকেল ৫টা ১৫ মিনিটে রাজধানীর বনানীর বিআরটিএর চেয়ারম্যান কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। রাত সাড়ে ৯টার দিকে প্রেস ব্রিফিং করে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত জানানো হয়।

বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদারের সভাপতিত্ব বৈঠকে অংশ নেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, ঢাকা সড়ক পরিবহন মালিকসহ পরিবহন শ্রমিক ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ