• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:১৩ পূর্বাহ্ন |

না ফেরার দেশে খানসামার আওয়ামী লীগ নেতা ডা. গোবিন্দ রায়

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি।। না ফেরার দেশে চলে গেলেন দিনাজপুরের খানসামা উপজেলার ৫নং ভাবকী ইউনিয়ন পরিষদের ৩ বারের নির্বাচিত সাবেক সফল চেয়ারম্যান এবং বর্ষিয়ান ও প্রবীণ আওয়ামী লীগ নেতা প্রায় শতবর্ষী ডাঃ বাবু গোবিন্দ চন্দ্র রায়।

মঙ্গলবার দিবাগত রাত একটায় ভাবকী ইউনিয়নের গুলিয়ারা গ্রামে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ডা.গোবিন্দ।

জানা যায়, ডাঃ গোবিন্দ চন্দ্র রায় ১৯২৭ সালে খানসামা উপজেলার গুলিয়ারা গ্রামের বানিয়া পাড়ায় জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মৃত নরেন্দ্র নাথ রায় (মুহুরী) ও মা মৃত গৌর মণি। ১৯৫৭ সালে বগুড়া প্যারামেডিকেল কলেজ থেকে পাশ করে বাড়িতে এসে কাচিনীয়া বাজারে উপ-স্বাস্থ্য কেন্দ্রে চাকুরি করেন। এরপর প্রত্যন্ত এলাকায় শিক্ষা ছড়িয়ে দিতে কাচিনীয়া স্কুল অ্যান্ড কলেজসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। এজন্য তিনি কাচিনীয়া স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাকালীন থেকে বর্তমান পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করছেন। ১৯৭২ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত খানসামা উপজেলার ভাবকি ইউনিয়ন আওয়ামী লীগের সফলতার সাথে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে। তিনি চেয়ারম্যান থাকাকালীন তাঁর সততার ঘটনাগুলো আজও মানুষের মুখে মুখে রয়েছে। তিনবার চেয়ারম্যান হয়ে তিনি জনগণের কল্যাণে কাজ করেছেন।

তাঁর পরিবারের সাথে কথা বলে জানা যায়, ছোটবেলা থেকেই আওয়ামী লীগের কট্টর সমর্থম ছিলেন তিনি। রাজনীতি ও ইউপি চেয়ারম্যান হিসেবে থাকার পরেও কখনও লোভ-লালসা ছিল না। এজন্য জীবনের শেষ প্রান্তেও এসে খুব কষ্টে দিন কাটিয়েছেন। জরাজীর্ণ একটি ঘরে তিনি বসবাস করেছিলেন। তাঁর দুই ছেলে ও দুই মেয়ে। তিনি দীর্ঘদিন নানা রোগে ভোগেন।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী, স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন, উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী,
জেলা আওয়ামী লীগ, খানসামা উপজেলা আওয়ামী লীগ, উপজেলা ছাত্রলীগ, তাঁতী লীগ, যুব মহিলা লীগ, ভাবকী ইউনিয়ন পরিষদ ও উপজেলার বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ এবং সংগঠন।

ভাবকী ইউনিয়ন পরিষদ মাঠে সকলের শ্রদ্ধা জানানো শেষে দাহ সম্পন্ন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!