• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:১৪ পূর্বাহ্ন |

ফুলবাড়ীতে বিধি অমান্য করে তামাকজাত দ্রব্যের প্রচারে মাইকিং ও র‌্যালী

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি।। সারাদেশে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন ও প্রচার নিষিদ্ধ করা হলেও দিনাজপুরের ফুলবাড়ীতে স্থানীয়  ডিপোর সহযোগীতায় ভোক্তাদের  বিভিন্ন পুরুস্কারের প্রলভোন দেখিয়ে হ্যান মাইক বাজিয়ে, র‌্যালী করে সিগারেট সেবনের প্রতি আকর্ষন করে পৌর শহরে র‌্যালী প্রদক্ষিন করতে দেখা যায় ম্যারিজ সিগারেটের বিক্রয় প্রতিনিধিদের।
গত (৮ আগস্ট) সোমবার রাত ৮টায় ফুলবাড়ী ম্যারিজ সিগারেটের স্থানীয় ডিপো কাঁটাবাড়ী অফিস থেকে ম্যারিজ সিগারেট কোম্পানির নিয়োগকৃত বিক্রয় প্রতিনিধিরা ব্যানার ও মাইক নিয়ে এই র‌্যালী করে পৌর শহরের বিভিন্ন এলাকায়।
এসময় সিগারেট সেবন করে পুরুস্কার লুফে নিন, এই স্লোগান দিয়ে মাইক নিয়ে  র‌্যালী করে প্রচার করেন তারা।
তারা হ্যান মাইকে প্রচার করে বলেন,ম্যারিজ সিগারেটের সাফল্যের ১৫ বছর উপলক্ষ্যে এক কাটুন সিগারেট কিনলে আপনি পেতে পারেন বিভিন্ন দামী উপহার।
বিষয়টি নিয়ে ম্যারিজ সিগারেট এর ফুলবাড়ীর ডিলার মনোজ কুমার মল্লিক এর সাথে যোগাযোগের
জন্য তার অফিসে গেলে, অফিস বন্ধ পাওয়ায় তার মুঠো ফোনে একাধিকবার ফোন করলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।
সরকারি বিধি অমান্য করে এই রুপ বিজ্ঞাপন প্রচারের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রিয়াজ উদ্দিন এর কাছে জানতে চাইলে, তিনি জানান, প্রিন্ট বা ইলেক্ট্রনিক মিডিয়ায়, বাংলাদেশে প্রকাশিত কোন বই, লিফলেট, হ্যান্ডবিল, পোস্টার, ছাপানো কাগজ, বিলবোর্ড বা সাইনবোর্ডে বা অন্য কোন ভাবে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রচার সম্পূর্ন নিষিদ্ধ । বিষয়টি জানার পর ওই সিগারেটের অফিসে গিয়েছিলাম সেটি বন্ধ পাওয়া যায়।এরপরেও যদি কেউ তামাকের প্রচার চালায় তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!