• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৫ পূর্বাহ্ন |

সৈয়দপুরে জাপা’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সিসি নিউজ।। জ্বালানি তেল ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে নীলফামারীর সৈয়দপুর উপজেলা ও পৌর জাতীয় পার্টি (এ) এবং সহযোগী অঙ্গ সংগঠন।
আজ বৃধবার (১০ আগস্ট) বেলা ১১টায় সৈয়দপুর শহরের শেরে বাংলা সড়কের পার্টির কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। বিক্ষোভ মিছিলটি শহরের শেরে বাংলা সড়ক ও শহীদ ডা. জিকরুল হক সড়ক প্রদক্ষিণ করে সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে সৈয়দপুর উপজেলা ও পৌর জাতীয় পার্টি (এ) এবং সহযোগী অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন। পরে সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় পার্টি (এ) সৈয়দপুর উপজেলা শাখার আহ্বায়ক ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মো. সিদ্দিকুল আলম সিদ্দিকের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন পার্টির উপজেলা শাখার যুগ্ম-আহবায়ক শফিউল আলম সুজন, ফয়সাল দিদার দীপু. পৌর শাখার যুগ্ম-আহবায়ক মো. আলতাফ হোসেন, জাতীয় যুব সংহতি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার আহবায়ক রওশন মাহানামা প্রমুখ।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বর্তমান সরকারের বিভিন্ন দিক তুলে ধরে তীব্র সমালোচনা করে বলেন, জ্বালানি তেল ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির কারণে আজ দেশের সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। আকস্মিক জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে মানুষের নিত্য প্রয়োজণীয় চাল, আটা, চিনি সোয়াবিনসহ সব দ্রব্যের মূল্য বেড়ে গেছে। বর্তমানে পণ্যের উর্ধ্বগতির বাজারে সাধারণ খেটে খাওয়া মানুষ তাঁর দৈনন্দিন আয়ে পরিবার পরিজন অতি কষ্টে দিন কাটাচ্ছেন। বিদ্যূতের অসহনীয় লোডশেডিং মানুষের জনজীবনে চরম দূর্ভোগে ফেলেছে। ঘন ঘন বিদ্যূৎ বিভ্রাট ও লোড শেডিংয়ে সকল ধরনের শিল্প,কল-কারখানার উৎপাদন মারাত্বভাবে হ্রাস পেয়েছে। এর বিরূপ প্রভাব পড়ছে শিল্প, কল-কারখানার মালিকদের ওপর। তারা ঠিকভাবে শিল্প,কল-কারখানা চালু রাখতে না পারলেও শ্রমিক-কর্মচারীদের বেতন ভাতা নিয়মিত মেটাতে হচ্ছে। ব্যাংক ঋণে তারা দেউলিয়া হওয়ার উপক্রম হয়ে পড়েছে। এদিকে, বর্তমান আমন ধান মৌসুমে সারের দাম বেড়ে যাওয়ায় চরম দিশেহারা হয়ে পড়েছে দেশের কৃষকেরা ।
তাই বক্তারা অবিলম্বে জ্বালানি তেল, নিত্যপণ্য ও সারের মূল্য কমানোর জোর দাবি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!