• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৫ অপরাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

সৈয়দপুরে দোকান থেকে চুরি যাওয়া তেলের ড্রাম উদ্ধার। গ্রেপ্তার – ৩

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুরে চুরি যাওয়া তেলের ড্রাম এবং চুরির কাজে ব্যবহৃত একটি ইজিবাইক উদ্ধার করা হয়েছে। আর এ তেল চুরির ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হচ্ছে মো. গোলাপ (২৫), মো. মেরাজ (২৭) এবং নুর আলম (৩০)।
মামলা আরজি সূত্রে জানা গেছে, শহরের শহীদ জহুরুল হক রোডের প্রিন্স আবাসিক হোটেলের নিচে আজমেরী এন্টারপ্রাইজ নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। ব্যবসা প্রতিষ্ঠানের মালিক মো. আবুল কালাম আজাদ। তিনি প্রতিদিনের মতো ঘটনার দিন ১১ আগস্ট রাত অনুমানিক ৮টার দিকে তাঁর ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে নিজ বাসায় চলে যান। পরদিন গত শুক্রবার হওয়ায় ব্যবসা প্রতিষ্ঠানটি বন্ধ ছিল। এর পর গত শনিবার ( ১৩ আগস্ট) ব্যবসা প্রতিষ্ঠানের মালিক সকাল অনুমানিক ১০টার সময় ব্যবসা প্রতিষ্ঠানের এসে দেখতে পান যথাস্থানে রাখা একটি তেলের (পাম্পওয়েল) ড্রাম নেই। পরবর্তীতে তাৎক্ষনিকভাবে তিনি (ব্যবসায়ী) ব্যবসা প্রতিষ্ঠানে ভেতরে প্রবেশ করেন। এরপর ব্যবসা প্রতিষ্ঠানের সিসিটিভি ক্যামেরায় যাচাই করে দেখতে পান গত ১২ আগস্ট ভোর অনুমানিক ৪ টা ২০ মিনিট থেকে ৪টা ৪৪ মিনিটের মধ্যে মুখে মাস্ক পরিহিত অজ্ঞাতনামা দুইজন চোর একটি ব্যাটারিচালিত অটোরিকশায় তাঁর ব্যবসা প্রতিষ্ঠানের তেলের ড্রামটি তুলে চুরি করে নিয়ে যায়। চুরি যাওয়া প্লাস্টিকের ড্রামে থাকা তেলের (পাম্প ওয়েল) ওজন ২০০ কেজি এবং যার মূল্য ৩০ হাজার টাকা। এ ঘটনায় মামলা হলে পুলিশ তদন্তকালে তথ্য প্রযুক্তি, সিসি ক্যামেরা ফুটেজ ও গোপন সোর্সের মাধ্যমে মামলার তদন্তেপ্রাপ্ত আসামী মো. গোলাপ এবং মেরাজকে গত রবিবার দিবাগত গভীর সৈয়দপুর শহরের মুন্সিপাড়াস্থ কিছুক্ষণ কনফেকশনারী মোড় এলাকা থেকে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে আসামীদ্বয় তেল চুরি কথা স্বীকার করে। এ সময় তাদের হেফাজতে থাকা তেল চুরি কাজে ব্যবহৃত একটি ব্যাটারিচালিত অটেরিকশা উদ্ধার করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামীরা আরোও জানায়, সৈয়দপুর শহরে বিভিন্ন দোকানের তেলের ড্রাম চুরি করে বিমানবন্দর রোডস্থ জনৈক মো. নুর আলমের (৩০) কাছে বিক্রি করে থাকে। পরবর্তীতে তাদের স্বীকারোক্তি অনুযায়ী শহরের বিমানবন্দর সড়কস্থ নুর আলমের রশিদুল রেশন ষ্টোরে ও তার গোডাউনে অভিযান চালানো হয়। সৈয়দপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাহিদুর রহমানের নেতৃত্বে এসআই ইন্দ্র মোহন রায়, এএসআই মো. শহিদুলসহ সঙ্গীয় পুলিশ সদস্যদের সহায়তায় ওই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে ওই রেশনের গোডাউন থেকে ২০০ কেজি ওজনের একটি তেলের ড্রামসহ চারটি তেলের খালি ড্রাম উদ্ধার করা হয়। এ সময় চুরি করা তেলের ড্রামের ক্রেতা নুর আলমকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত নুর আলম শহরের বিমানবন্দর পশ্চিমপাড়া মো. সামিনুল ইসলামের ছেলে।
মামলা তদন্তকারী কর্মকর্তা ও থানার উপপরিদর্শক (এসআই) সাহিদুর রহমান জানান, গ্রেপ্তারকৃত গোলাপ ও মেরাজ উভয়ে আন্তঃজেলার চোর দলের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ সৈয়দপুর সহ জেলার বিভিন্ন স্থানে তেল ড্রাম চুরি ও বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত। গতকাল সোমবার আসামীদের আদালেতে সোপর্দ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ