• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩২ পূর্বাহ্ন |

কাবুলের মসজিদে বোমা বিস্ফোরণ, ব্যাপক হতাহতের শঙ্কা

সিসি নিউজ ডেস্ক।। আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদে বোমা বিস্ফোরিত হয়েছে। এই দুর্ঘটনায় ব্যাপক হতাহতের আশঙ্কা করছেন স্থানীয় কর্তৃপক্ষ। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় নামাজের সময় এই বিস্ফোরণ ঘটে। আফগানিস্তানের বেসরকারি সংবাদ সংস্থা পাজক নিউজ এজেন্সির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, এখনো পর্যন্ত এই হামলায় হতাহতদের সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি। তবে, তালেবান সরকারের গোয়েন্দা বিভাগের একটি সূত্র জানিয়েছে সব মিলিয়ে ৩৫ জন লোক হতাহত হয়েছেন এবং এই সংখ্যা বাড়তে পারে। তবে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল–জাজিরা নাম প্রকাশে এক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, এই প্রতিবেদন লেখা পর্যন্ত অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কাবুলের উত্তরাঞ্চলের একটি এলাকা থেকে বিস্ফোরণের শব্দ শোনা যায় এবং বিস্ফোরণের তীব্রতা এতই বেশি ছিল যে, আশপাশের ঘরবাড়ির জানালার কাচ পর্যন্ত ভেঙে পড়ে গেছে। বেশ কয়েকটি অ্যাম্বুলেন্সকে ঘটনাস্থলে ছুটে যেতে দেখা যায়।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান এই বোমা বিস্ফোরণের বিষয়ে বলেছেন, ‘একটি মসজিদের ভেতরে এই বিস্ফোরণটি ঘটেছে। ব্যাপক হতাহতের আশঙ্কা করা হচ্ছে তবে সংখ্যা এখনো পরিষ্কার নয়।’

এর আগেও, কাবুলের আবাসিক এলাকায় ভয়াবহ বিস্ফোরণে অন্তত ৮ জন নিহত ও ১৮ জন আহত হন। সন্ত্রাসবাদী গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এক বিবৃতিতে বিস্ফোরণের দায় স্বীকার করে।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেছেন, ‘আইএস যে জায়গায় হামলা চালিয়েছে, সেটি ছিল জনাকীর্ণ একটি জায়গা। অনেক মানুষ বাস করে সেখানে।’ সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, বিস্ফোরণের পর আহতদের সাহায্য করতে অনেক মানুষ ছোটাছুটি করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!