• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন |

সরকারি চাকরিতে প্রবেশে বয়সে ৩৯ মাস ছাড়

সিসি নিউজ ডেস্ক ।। বিসিএস পরীক্ষা ছাড়া সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে বয়সে সর্বোচ্চ ৩৯ মাস ছাড় দিয়েছে সরকার। ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২০২০ সালের ২৫ মার্চ নির্ধারণ করার জন্য বলেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

করোনাভাইরাস মহামারির কারণে নিয়োগ প্রক্রিয়া আটকে থাকায় প্রার্থীদের ক্ষতির বিষয়টি চিন্তা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এই নির্দেশনার আলোকে বয়সে ছাড় দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে মন্ত্রণালয় ও বিভাগগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নির্দেশনার চিঠি দেওয়া হয়। এতে বলা হয়েছে- বিসিএস পরীক্ষা এ নির্দেশনার মধ্যে পড়েবে না।

চিঠিতে সরকারের মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থাগুলোকে ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২০২০ সালের ২৫ মার্চ নির্ধারণ করার জন্য বলেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। অর্থাৎ ২০২০ সালের ২৫ মার্চের পর থেকে যাদের চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩০ বছর পার হয়েছে বা হচ্ছে, তারা ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত জারি করা নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের যোগ্য হবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ