• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১৮ অপরাহ্ন |

জয়পুরহাটে হত্যা মামলার রায়ে বাবা ও ছেলেসহ ৪ জনের যাবজ্জীবন

জয়পুরহাট প্রতিনিধি।। জয়পুরহাটে পাওয়ার টিলার চালক এনামুল হক হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৪জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দেওয়া হয়। এছাড়া মামলার আরেকটি ধারায় তাদের ৫ বছর করে সশ্রম কারাদন্ড দেওয়া হয়। বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ নূর ইসলাম এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার পন্ডিতপুর গ্রামের মৃত কুড়ানুর ছেলে রমজান আলী, তার দুই ছেলে রঞ্জু, শাহীন আলম ও একই এলাকার রেজাউলের ছেলে হান্নান। এর মধ্যে রঞ্জু পলাতক রয়েছেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলা থেকে আরও তিনজনকে খালাশ দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, সদর উপজেলার ভাদসা ইউনিয়নের ফরিদপুর এলাকার আলতাব হোসেনের ছেলে এনামুল হক ২০০৫ সালের ৪ ফেব্রুয়ারি রাতে বজরপুর এলাকার ভগ্নিপতির বাড়ি থেকে নিজ বাড়িতে ফেরার পথে নিখোঁজ হন। রাতে আসামীরা পুর্ব শত্রুতার জের ধরে এনামুলকে মারপিটের পর হত্যা করে একটি আলুর ক্ষেতে লাশ ফেলে পালিয়ে যায়। পরের দিন সকালে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ এনামুলের লাশ উদ্ধার করে। এ ঘটনায় পরের দিন নিহতের পিতা সদর থানায় ৭ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করলে ৪ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ এ রায় দেন ।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ