• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন |

দিনাজপুরে আইনজীবী সমিতির জঙ্গী ও সন্ত্রাসবাদ বিরোধী মিছিল

aaaদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলা আইনজীবী সমিতির উগ্যোগে জঙ্গি ও সন্ত্রাসবাদ বিরোধী মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ বার কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুরে এই কর্মসূচী পালন করা হয়।
রোববার (২৮ আগষ্ট) সকাল সাড়ে ১০টায় দিনাজপুর জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণ থেকে এক মিছিল বের হয়ে আদালত এলাকা প্রদক্ষিণ শেষে পুনরায় আইনজীবী সমিতি প্রাঙ্গণে এসে শেষ হয়। মিছিল শেষে মানববন্ধন অনুষ্ঠিত হয়। জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি মো. মইনুল ইসলাম’র সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক মো. এমাম আলীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন পিপি জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মো. আজিজুল ইসলাম জুগলু, সমিতির সাবেক সভাপতি মো. আব্দুল লতিফ, মো. ইউসফ আলী, সাবেক পিপি মো. হামিদুল ইসলাম, আইনজীবী সমিতির সহ-সভাপতি মো. নুরুল ইসলাম, আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক ও সমিতির সাবেক সাধারণ মো. নুরুজ্জামান জাহানী, আওয়ামী আইনজীবী পরিষদ নেতা সিনিয়র আইনজীবী মো. হাসনে ইমাম নয়ন, অতিরিক্ত পিপি মো. সাইফুল ইসলাম, আইনজীবী পরিষদ নেতা শৈলেন কান্তি রায়, সমিতির সাবেক সভাপতি মো. আব্দুল হালিম, আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক আ ন ম হাবিবুল্লাহ প্রমুখ।
মিছিল ও মানববন্ধনে আওয়ামী আইনজীবী পরিষদ নেতা অতিরিক্ত পিপি মো. মেহবুব হাসান চৌধুরী লিটন, আইনজীবী পরিষদ নেতা মো. আসফার হোসেন চৌধুরী বাবু, আলহাজ্ব মো. সলিমুল্লাহ সলিম, মো. আবু তাহের, এপিপি মো. ওসমান গনি, আইনজীবী সমিতির কোষাধ্যক্ষ আলহাজ্ব রিয়াজুল ইসলাম শাহ, সাবেক কোষাধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন, তৌহিদুল ইসলাম সরকারসহ অন্যান্য আইনজীবী অংশগ্রহণ করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, ঠিক সেই মূহুর্তে একটি চক্র দেশকে অস্থিতিশীল ও দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে জঙ্গীবাদী তৎপরতা চালাচ্ছে। অন্যায়ভাবে বোমা মেরে নিরীহ মানুষকে খুন করছে। সরকারকে বেকায়দায় ফেলতে জঙ্গীরা এই অপতৎপরতা চালাচ্ছে। বক্তারা তাদের জঙ্গী ও সন্ত্রাসী তৎপরতা প্রতিহত করতে সবাইকে ঐক্যবদ্ধ ও সচেতন হওয়ার আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ