• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:০৩ অপরাহ্ন |

প্রধানমন্ত্রী দেশে ফেরার তারিখ পেছালো

হাসিনাসিসি ডেস্ক: আগের শিডিউল অনুযায়ী জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান শেষে প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা ছিল ২৬ সেপ্টেম্বর। কিন্তু তিনি ফিরবেন ২৯ সেপ্টেম্বর। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ এ কথা জানিয়েছেন।
অন্যদিকে প্রধানমন্ত্রীর ফেরা পেছানোয় আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে ‘গণসংবর্ধনার’ তারিখও পিছিয়েছে বলে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ জানিয়েছেন।
শুক্রবার রাতে তিনি মিডিয়াকে জানান, প্রধানমন্ত্রীর ২৬ তারিখ আসার কথা ছিল। সেটা পিছিয়ে গেছে। তাই তাকে গণ অভ্যর্থনার যে কর্মসূচি ২৬ তারিখে ছিল সেটা ৩০ তারিখে হবে।
জাতিসংঘ সাধারণ পরিষদের সভার আগে কানাডায় গ্লোবাল ফান্ড সম্মেলনে অংশ নিতে গত ১৪ অাগস্ট ঢাকা ছেড়েছিলেন প্রধানমন্ত্রী। পরে সেখান থেকে যুক্তরাষ্ট্রে যান তিনি। ১২ দিনের সফর শেষে ২৬ এপ্রিল দেশে ফেরার কথা ছিল তার।
প্রধানমন্ত্রীর প্রাথমিক সফর সূচি অনুযায়ী, জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন শেষে ২২ সেপ্টেম্বর সড়কপথে ভার্জিনিয়ার উদ্দেশে নিউ ইয়র্ক ত্যাগ করার কথা তার। এরপর ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি থেকে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে দেশের উদ্দেশে যাত্রা করার কথা ছিল।
পরিবর্তিত সূচি অনুযায়ী প্রধানমন্ত্রী ২৯ সেপ্টেম্বর ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।
স্ত্রী-সন্তান নিয়ে যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদের বাসা ভার্জিনিয়া স্টেটে। যুক্তরাষ্ট্রে অবস্থানকালেই ২৮ সেপ্টেম্বর ৬৯তম জন্মবার্ষিকী পার করবেন প্রধানমন্ত্রী। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টু্ঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ