• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন |

গাইবান্ধায় সদস্য পদে ২ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

গাইবান্ধা : আইনী জটিলতা থাকায় জেলা পরিষদ নির্বাচনে গাইবান্ধার সাদুল্যাপুর ও গোবিন্দগঞ্জ উপজেলায় সাধারণ সদস্য পদে দুই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।

স্থগিত কেন্দ্র দুটি হলো-সাদুল্যাপুর উপজেলার কান্তনগর বিণয় ভূষন উচ্চ বিদ্যালয় (৮ নং ওয়ার্ড) ও গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় (১০ নং ওয়ার্ড) ভোট কেন্দ্র।

জেলা নির্বাচন অফিসার মো. শাহিনুর রহমান প্রমাণিক বিষয়টি নিশ্চিত করে জানান, ৮নং ওয়ার্ডের সদস্য পদের প্রার্থী তাহেদুল ইসলাম তৌহিদ (ঘুড়ি) ও গাবিন্দগঞ্জ উপজেলার ১০ নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মুসফিকুর রহমান চৌধুরী উজ্জলের (বৈদুতিক পাখা) মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে বাতিল করা হয়। পরে তারা উচ্চ আদালতের আদেশে প্রার্থী বৈধতার কাগজপত্র জমা দেন। কিন্তু তাদের প্রার্থীর বৈধতার বিষয়টি সন্দেহ হওয়ায় উচ্চ আদালতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে আপিল করা হয়। আপিলের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত আগামী ৫ জানুয়ারী শুনানির দিন ধার্য করেন।

তিনি আরও জানান, এ কারণে জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক আবদুস সামাদ দুই কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করেন। এ সংক্রান্ত গণ বিজ্ঞপ্তি দুটি কেন্দ্রে দেওয়া হয়েছে। তবে আপিল শুনানির পর দুই কেন্দ্রে পরবর্তীতে নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে জেলার ১৫ কেন্দ্রে নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। নির্বাচনে ১ হাজার ১১৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এ নির্বাচনে ৫ জন চেয়ারম্যান প্রার্থী, সদস্য পদে ৬৮ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৯ জন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ