• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন |

৭ সহস্রাধিক জনবল নিয়োগ দেবে অগমেডিক্স

সিসি ডেস্ক : বাংলাদেশ সফরে এসেছেন ইউএস ভিত্তিক গুগল গ্লাস স্টার্টআপ ও স্বাস্থ্যসেবা কোম্পানি অগমেডিক্স-এর কো-ফাউন্ডার পেলু ট্র্যান ও ভেঞ্চার পার্টনার স্টিভেন ইয়েসিয়েছ। বাংলাদেশ থেকে প্রচুর জনবল (রিমোট স্ক্রাইব) নিয়োগের পরিকল্পনা নিয়ে তারা সরকারি কর্মকর্তা ও স্থানীয় ব্যবসায়ীদের সাথে সাক্ষাৎ করছেন।
যুক্তরাষ্ট্রভিত্তিক গুগল গ্লাস স্টার্টআপ ও স্বাস্থ্যসেবা কোম্পানি ‘অগমেডিক্স’ আগামী ৫ বছরে বাংলাদেশ থেকে ৭ সহস্রাধিক জনবল নিয়োগের ঘোষণা দিয়েছে। আজ ঢাকার পান্থপথে অগমেডিক্স ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ পরিকল্পনার কথা জানানো হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, কোম্পানির নিয়োগ পরিকল্পনা নিয়ে অগমেডিক্সের কো-ফাউন্ডার পেলু ট্র্যান এবং কোম্পানির শীর্ষ বিনিয়োগকারী অরবিমেড-এর ভেঞ্চার পার্টনার স্টিভেন ইয়েসিয়েছ চলতি সপ্তাহে বাংলাদেশ সফর করছেন এবং স্থানীয় ব্যবসায়ীদের সাথে কোম্পানির নিয়োগ পরিকল্পনা নিয়ে আলোচনা করছেন। পরবর্তী ৫ বছরে অগমেডিক্স ও এর পার্টনাররা ঢাকাসহ সমগ্র বাংলাদেশ থেকে জনবল নিয়োগ দেবে যারা আমেরিকার ডাক্তারদের রিমোট পার্সোনাল এসিস্ট্যান্ট হিসেবে দায়িত্ব পালন করবেন।
অগমেডিক্সের কো-ফাউন্ডার পেলু ট্র্যান এবং অরবিমেড-এর ভেঞ্চার পার্টনার স্টিভেন ইয়েসিয়েছ-এর উপস্থিতিতে ও অগমেডিক্স বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর আহমাদুল হকের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন ইমার্জিং টেকনোলজির জন্য গন্তব্য এবং দেশের মেধাবী যুবকদের কল্যাণে উদ্ভাবনের ক্ষেত্রে আমাদের শীর্ষ উদাহরণ হচ্ছে অগমেডিক্স।
তিনি আরো বলেন, বাংলাদেশে ৭ সহস্রাধিক তরুণ কর্মী নিয়োগের সিদ্ধান্তটি সত্যিই প্রশংসনীয়। আইসিটি মন্ত্রণালয় এলআইসিটি প্রোগ্রামের মাধ্যমে অগমেডিক্সের জন্য প্রয়োজনীয় প্রশিক্ষিত জনবল সরবরাহ করতে কাজ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ