• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন |
শিরোনাম :

আমার দুঃখ, মুক্তিযুদ্ধ করতে পারি নাই : এরশাদ

ঢাকা : জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমার জীবনের বড় দুঃখ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতে পারি নাই। ক্ষমতায় থাকা অবস্থায় ২৫ মার্চকে গণহত্যা দিবস পালন করে যেতে পারি নাই, বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসেবে ঘোষণা করে যেতে পারি নাই। এটাও আমার বড় দুঃখ।

জাতীয় সংসদে শনিবার রাতে ২৫ মার্চ গণহত্যা দিবসের প্রস্তাবের উপর আলোচনায় অংশ নিয়ে এরশাদ একথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ সময় সভাপতিত্ব করেন।

সাবেক এর রাষ্ট্রপতি বলেন, ২৯ ডিসেম্বর ১৯৭০ সালে আমাকে পূর্ব পাকিস্তান থেকে পশ্চিম পাকিস্তানে বদলি করা হলো। এরপর মুক্তিযুদ্ধ শুরু হলো। আমি মুক্তিযুদ্ধ করতে পারি নাই। আমার জীবনের বড় দুঃখ, মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতে পারি নাই। কিন্তু, মুক্তিযোদ্ধাদের জন্য অনেক বড় বড় কাজ করেছিলাম। মুক্তিযোদ্ধারা সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান ঘোষণা করেছিলাম।

হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, ২৫ মার্চ কালো রাত্রির মাস, গণহত্যার মাস। রক্তের বন্যা বয়ে গিয়েছিল সেদিন। আমার বিশ্বাস এই সংসদে পাস হবে এবং আন্তর্জাতিকভাবে এর স্বীকৃতি লাভ হবে বলে বিশ্বাস।

বঙ্গবন্ধুর অবদানের কথা স্বীকার করে এরশাদ বলেন, তিনি আমাদের জাতির পিতা। তার জন্ম না হলে আমি সেনাপ্রধান হতে পারতাম না। রাষ্ট্রপতিও হতে পারতাম না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ