• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:২৪ অপরাহ্ন |

দিনাজপুরে সাংবাদিকদের সঙ্গে ব্র্যাক মেজনিন কর্মসূচী বিষয়ে সভা

দিনাজপুর প্রতিনিধি: যৌন হয়রানি, সাইবার বলিং এবং বাল্যবিয়ে নির্মূলে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সংবাদকর্মীদের সঙ্গে ব্র্যাক মেজনিন কর্মসূচী বিষয়ে অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বুুধবার (২৯ মার্চ) দুপুরে বালুবাড়ীস্থ পল্লীশ্রী মিলনায়তনে ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর অধীন “মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব-মেজনিন” প্রকল্পের আয়োজনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর আঞ্চলিক পরিচলক মো. জিল্লুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য যোগাযোগ প্রযুক্তি) মো. আবু আউয়াল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিনিয়র জেলা তথ্য অফিসার মো. তৌফিকুল আলম, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ, সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. ওয়াহেদুল আলম আর্টিষ্ট।
ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর কর্মকর্তা মো. শরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্র্যাক জেলা প্রতিনিধি মো. মহসিন আলী এবং প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর আঞ্চলিক পরিচালক (রংপুর) মাধবী সূত্রধর। সাংবাদিকদের মধ্যে রাখেন সালাহ উদ্দিন আহমেদ, মো. ইদ্রিস আলী, শাহ আলম শাহী, শাহরিয়ার হিরু প্রমূখ।
সভায় প্রধান অতিথির বলেন, যৌন হয়রানি, সাইবার বলিং ও বাল্যবিয়ে বন্ধে স্থানীয় জনপ্রতিনিধি, ধর্মীয় নেতা ও সমাজের বিত্তবানদের সম্পৃক্ত করতে হবে। তিনি সাংবাদিকদের উদ্দেশ্য বলেন, শুধু সংবাদ পরিবেশন নয়, ব্র্যাক মেজনিন কর্মসূচী বাস্তবায়নে কতটুকু দায়িত্ব পালন করছে তার খোঁজখবরও নিতে হবে। সমাজের সর্বস্তরের মানুষ সচেতন হলে যৌন হয়রানি, সাইবার বলিং  ও বাল্যবিয়ে বন্ধ হবে বলে তিনি জানান।
মতবিনিময় সভায় দিনাজপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ