• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন |

ঘুষ না পেয়ে নির্যাতন: এ এসআই ক্লোজড

বরিশাল : তিন লাখ টাকা ঘুষ চেয়ে না পেয়ে প্রবাসী মনির সরদারকে (৩০) নির্যাতন করে হাত ভেঙে দেওয়ায় জেলার গৌরনদী থানার এএসআই মহিউদ্দিনকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।

জেলা পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামন বুধবার (১০ মে) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন।

গৌরনদী থানার অফিসার ইনচার্জ ফিরোজ কবির জানিয়েছেন, মনির সরদারের বিরুদ্ধে দুটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। মঙ্গলবার (৯ মে) দুপুরে এএসআই মহিউদ্দিন মনিরকে গ্রেফতার করতে গেলে পলানোর সময় হাতে আঘাত পায়। এরপর তাকে হাসপাতালে চিকিৎসা দিয়ে বুধবার আদালতে পাঠালে বিচারক জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। এই ঘটনায় মনিরকে নির্যাতন করা হয়েছে এমন অভিযোগ উঠলে পুলিশ সুপারের কার্যালয় থেকে দুপুরে বার্তা পাওয়ায় এএসআই মহিউদ্দিনকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়।

ওসি আরও জানিয়েছেন, মনিরের পরিবার মাদক ব্যবসার সাথে জড়িত। তার বড় ভাইয়ের বিরুদ্ধে মাদক ও ডাকাতি মিলিয়ে ১২টি মামলা রয়েছে।

এ বিষয়ে মনিরের বাবা মোসলেম সরদার জানিয়েছেন, এএসআই মহিউদ্দিনের দাবিকৃত ঘুষের তিন লাখ টাকা না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে তার ছেলেকে নির্যাতন করেছে। প্লাস দিয়ে তার ছেলে মনিরের হাতের আঙুল চেপে রক্ত বের করে এবং ডান হাত ভেঙে দিয়েছে।

গৌরনদী উপজেলা হাসপাতালে চিকিৎসক মো. মাহবুব আলম মির্জা জানিয়েছেন, মঙ্গলবার গভীর রাতে থানার এএসআই মহিউদ্দিন মনির নামের এক রোগীকে নিয়ে এসে বলেন যে গণপিটুনিতে সে (মনির) আহত হয়েছে। তবে আহত মনিরকে হাসপাতালে ভর্তি করার দশ মিনিট পর (রাত পৌনে ১টায়) পুলিশ তাকে বরিশাল পাঠনোর কথা বলে হাসপাতাল থেকে নিয়ে যায়। মনিরের শরীরের বিভিন্ন স্থানে ক্ষতসহ ডান হাত ভাঙা ছিল বলেও চিকিৎসক মাহবুব আলম মির্জা উল্লেখ করেছেন।

অভিযুক্ত এএসআই মহিউদ্দিন টাকা দাবি ও নির্যাতনের অভিযোগ অস্বীকার করে বলেছেন, ‘গ্রেফতারের সময় ধস্তাধস্তিতে মনির হাতে ব্যথা পেয়েছে’।

জেলা পুলিশ সুপার এসএম আকতারুজ্জামান বলেছেন, ‘এএসআই মহিউদ্দিনের বিরুদ্ধে ঘুষ দাবি ও নির্যাতনের অভিযোগ ওঠায় প্রাথমিকভাবে বুধবার দুপুরে তাকে ক্লোজড করে বরিশাল পুলিশ লাইনে আনা হয়েছে। অভিযোগের বিষয়ে তদন্ত করে তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

– See more at: http://bangla.thereport24.com/article/187429/#sthash.NmVm77Ny.dpuf


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ