• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন |

বিজয় একাত্তরে ধাওয়া খেলো ছাত্রদল নেতা!

সোহেল রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে ছাত্রদলের এক নেতা ধাওয়া ও গণধোলাই এর শিকার হয়েছেন।  নিজেকে ছাত্রদলের সাবেক কর্মি দাবী করা সনেট মল্লিক বিজয় একাত্তর হল শাখা ছাত্রদলের আহ্বায়ক। ঘটনাটি ঘটেছে রোববার (২৮ মে) সন্ধ্যায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ম্যানেজমেন্ট এর ছাত্র সনেট পূর্বে শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে থাকতো। বিজয় একাত্তরে ওঠার পর ছাত্রদল ঘোষিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে হল কমিটির আহ্বায়ক হন তিনি। এরপর বিভিন্নভাবে হলে অবস্থান নেয়ার চেষ্টা করে ব্যর্থ হন সনেট। এরপর কৌশল অবলম্বন করে হল ছাত্রদের একটি সংগঠনের ব্যানারে তিনি হলে প্রবেশ করেন।

জানা গেছে বিজয় একাত্তরের ম্যানেজমেন্ট ছাত্রদের সংগঠন ম্যানেজমেন্ট এসোসিয়েশন অব বিজয় একাত্তর সংক্ষেপে ম্যাব-৭১ এর একটি অনুষ্ঠানে তাকে অতিথি করে নিয়ে আসা হয়। এছাড়া তাকে বরণ করারও পর্যাপ্ত আয়োজন করা হয় সংগঠনের পক্ষ থেকে।

তবে ম্যাব-৭১ এর প্রেসিডেন্ট সনেটকে আমন্ত্রণ জানানোর ব্যাপারে কিছু জানেন না বলে জানান। তিনি জানান অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর দায়িত্ব অন্য একজনের উপরে ছিল। রমজান উপলক্ষ্যে ম্যাব-৭১ এর আয়োজিত ইফতার মাহফিল শুরু হওয়ার পর উপস্থিত অনেকে তাকে ছাত্রদল নেতা হিসেবে চিহ্নিত করেন। এরপর গোলযোগ শুরু হলে হল শাখা ছাত্রলীগের সভাপতি ফকীর রাসেল আহমেদ ও সাধারণ সম্পাদক নয়ন হাওলাদার ঘটনাস্থলে উপস্থিত হন ও পরিস্থিতি শান্ত করেন। ছাত্রদলের সাথে নিজের কোন সম্পর্ক না থাকার কথা বললেও জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সনেট ছাত্রদলের সাথে তার সংশ্লিষ্টতার কথা স্বীকার করেন এবং পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন হলের উত্তেজিত শিক্ষার্থীরা তাকে ধাওয়া করে ও উত্তম-মধ্যম দেয়।

যোগাযোগ করা হলে হল শাখা ছাত্রলীগের সভাপতি ফকীর রাসেল আহমেদ বলেন, ক্যাম্পাসে উত্তেজনা ছড়াতে ও বিশৃঙ্খলা তৈরী করার জন্য অপশক্তি ওৎ পেতে আছে। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সর্বদা জেগে আছে। ক্যাম্পাসে স্বাধীনতা বিরোধীদের যেকোনো অঘটন-অপতৎপরতা রুখে দিতে আমরা সর্বদা সজাগ।

অনেক চেষ্টা করেও ধাওয়া খেয়ে হল থেকে পালিয়ে যাওয়া ছাত্রদল নেতা সনেটের সঙ্গে কোনো যোগাযোগ করা সম্ভব হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ