• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন |

ঈদের জামাতে নিশ্চিদ্র নিরাপত্তা থাকবে : আইজিপি

ঢাকা: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, আসন্ন ঈদুল ফিতরে শোলাকিয়া ঈদগাহ ময়দানসহ দেশব্যাপী সব ঈদের জামাতে নিশ্চিদ্র নিরাপত্তার প্রস্তুতি নেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর হাতিরঝিল সংলগ্ন গুলশান পুলিশ প্লাজা কনকর্ড মার্কেটে ঈদ উপলক্ষে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সরেজমিনে পরিদর্শন শেষে তাৎক্ষণিক এক ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

আইজিপি বলেন, দেশব্যাপী ঈদের জামাতে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আশা করি, আইন-শৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা বলয় ছিন্ন করে কেউ কোনো ধরনের নাশকতার সাহস পাবে না। দেশে সার্বিক নিরাপত্তা-ব্যবস্থা ভালো, একথা উল্লেখ করে তিনি বলেন, আজ ২৬ রমজান, দেশের কোথাও বড় ধরনের কোনো ঘটনার খবর পাওয়া যায়নি।

এ কে এম শহীদুল হক বলেন, ঈদ উপলক্ষে চাঁদাবাজি, ছিনতাই, অজ্ঞান পার্টি, মলম পার্টির দৌরাত্ম্য, বিভিন্ন ধরনের প্রতারণা নেই বললেই চলে।

তিনি বলেন, পুরো রমজান মাস এবং ঈদের কেনাকাটায় বিপণী বিতানগুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করায় ব্যবসায়ীরা সন্তুষ্ট। সাধারণ মানুষ নির্বিঘ্নে কেনা-কাটা করছেন।

পুলিশ প্রধান বলেন, ঈদ উপলক্ষে বিপুল সংখ্যক মানুষ রাজধানী ছাড়ছেন। মানুষের বাড়ি ফেরা নিরাপদ ও নির্বিঘ্ন করতে আইন-শৃংখলা বাহিনীর পক্ষ থেকে সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি আরো বলেন, মহাসড়কগুলোর কোথাও কোথাও যানজটের সৃষ্টি হচ্ছে। এসব যানজট নিরসনে হাইওয়ে ও জেলা পুলিশ আন্তরিকতার সাথে কাজ করছে যাতে মানুষের ভোগান্তি কম হয়।

আইজিপি বলেন, ঈদে ঘরমুখো মানুষের বাড়ি ফেরার সময় নৌপথ ও রেলপথে নিরাপত্তা বাড়ানো হয়েছে। তিনি বলেন, বাড়ি ফেরা নিরাপদ করতে নৌযান মালিক, বাস ও বিআরটিসি কর্মকর্তাদের সঙ্গে এ ব্যাপারে বৈঠকও হয়েছে।

তিনি বলেন, পুরো রমজান মাসজুড়েই পুলিশ ব্যাংকে বড় অংকের টাকা-পয়সা লেনদেনে সহায়তা করেছে। গার্মেন্টস সেক্টরে যাতে সময়মত বেতন-ভাতা দেয়া হয় সেজন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এ ব্যাপারে বৈঠক হয়েছে। ঈদের আগেই দ্রুত বেতন-ভাতা দেয়ার জন্য গার্মেন্টস মালিকদের অনুরোধ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ