• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৫২ অপরাহ্ন |

ঈদ উৎসব না করে রাঙ্গামাটিতে মন্ত্রী

সিসি নিউজ: নিজে ঈদ উৎসবে অংশ না নিয়ে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত রাঙ্গামাটি অঞ্চলে ছুটে গেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার বিকালে রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কের মেরামত কাজ পরিদর্শন করেন।

মন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে ঈদ না করে দুর্গত লোকজনকে দেখতে রাঙ্গামাটি ছুটে গেছেন তিনি।

নিজ বাড়ি নোয়াখালী থেকে বিকাল ৫টার দিকে গিয়ে পৌঁছান পাহাড় ধসে বিধ্বস্ত রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কের শালবন। পরে প্রশাসনিক কর্মকর্তাদের কাছ থেকে পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের দুঃখ-কষ্টের খোঁজখবর নেন তিনি।

মন্ত্রী বলেন, ১৩ জুন পাহাড় ধসে রাঙ্গামাটিসহ পাহাড়ে যে ক্ষতি হয়েছে তা খুবই ভয়াবহ। সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে রাঙ্গামাটির মানুষ। যা নিজে প্রত্যক্ষ না করলে বুঝতাম না।

ওবায়দুল কাদের বলেন, পাহাড় ধসে রাঙ্গামাটি-চট্টগ্রামসহ বিভিন্ন সড়কে ব্যাপক ক্ষতি হওয়ায় যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়ে। এতে বেশকিছু দিন যান চলাচল বন্ধ থাকায় এখানকার মানুষের কষ্ট আরও বাড়ে। রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কের শালবনে বিধ্বস্ত অংশ মেরামত করায় এরমধ্যে আপাতত সাময়িকভাবে হালকা যান চালু করা হয়েছে। ভারি যান চলাচল উপযোগী করতে বিধ্বস্ত সড়কের পাশে একটি বেইলি ব্রিজ করা হবে। ঈদের পরেই কাজ শুরু করে দ্রুত শেষ করা হবে।

আগামী তিন থেকে চার সপ্তাহের মধ্যে রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কে ভারি যান চলাচল করতে পারবে বলে জানান তিনি।

এ সময় তিনি বলেন, পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত রাঙ্গামাটি-চট্টগ্রামসহ বিভিন্ন সড়কে দ্রুত মেরামত কাজ শেষ করার চেষ্টা চলছে। পাশাপাশি ক্ষতিগ্রস্তদের দ্রুত পুনর্বাসন প্রক্রিয়াও চলছে।

১৮ জুন পাহাড় ধসের ঘটনা পরিদর্শনে রাঙ্গামাটি যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনীয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে সন্ত্রাসী হামলার প্রসঙ্গে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এটি দুঃখজনক। ঘটনাটির সঙ্গে জড়িত যেই হোক তাদেরকে খুঁজে বের করতে নির্দেশ দেয়া হয়েছে। দোষীদের আইনের আওতায় ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ