• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন |

একুশে পদক ২০১৮ প্রস্তাব আহ্বান

সিসি নিউজ: একুশে পদক ২০১৮ উপযুক্ত ব্যক্তি, গোষ্ঠী, প্রতিষ্ঠান ও সংস্থার নাম মনোনয়ন বা প্রস্তাবের আহবান জানিয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

আগামী ২ অক্টোবরের মধ্যে মনোনয়ন বা প্রস্তাব সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে পাঠাতে হবে।

সোমবার এক তথ্য বিবরণীতে বলা হয়েছে, সরকার অন্যান্য বছরের মতো ২০১৮ সালে ভাষা আন্দোলন, শিল্পকলা (সংগীত, নৃত্য, অভিনয়, চারুকলাসহ সকল ক্ষেত্রে), মুক্তিযুদ্ধ, সাংবাদিকতা, গবেষণা, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, অর্থনীতি, সমাজসেবা, রাজনীতি, ভাষা ও সাহিত্য এবং সরকার নির্ধারিত অন্য কোনো ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ ব্যক্তি (জীবিত/মৃত), গোষ্ঠী, প্রতিষ্ঠান ও সংস্থাকে একুশে পদক প্রদানের উদ্যোগ নিয়েছে।

এ লক্ষ্যে সরকারের সকল মন্ত্রণালয়, বিভাগ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থা, সকল পাবলিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, সকল জেলা প্রশাসক এবং স্বাধীনতা বা একুশে পদকে ভূষিত, সুধীবৃন্দকে মনোনয়ন বা প্রস্তাব সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে।

এ সংক্রান্ত যাবতীয় তথ্যাবলি, একুশে পদক নীতিমালা এবং মনোনয়ন প্রস্তাবের ফরম সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও তথ্য মন্ত্রণালয়ের ওয়েব সাইটে পাওয়া যাবে। ওয়েব সাইটের ঠিকানা : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় www.moca.gov.bd এবং তথ্য মন্ত্রণালয় www.moi.gov.bd| সূত্র : বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ