• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:০৮ অপরাহ্ন |

মুন্সীগঞ্জে কারখানায় আগুনে নিহতের সংখ্যা বেড়ে ৬, জিএমসহ আটক ৬

সিসি ডেস্ক: মুন্সীগঞ্জ সদর উপজেলার চরমুক্তারপুর এলাকায় আইডিয়াল টেক্সটাইল মিলে অগ্নিকাণ্ডের ঘটনায় আরও তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে অগ্নিকাণ্ডের ওই ঘটনায় নারী-পুরুষসহ মোট ছয় শ্রমিকের মরদেহ উদ্ধার করা হলো।

বুধবার সকাল ১০টার দিকে চরমুক্তারপুর আইডিয়াল টেক্সটাইল মিলের ভবনটিতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নেভাতে কাজ শুরু করে। পরে আরও একটি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। প্রায় চার ঘণ্টা চেষ্টা চালানোর পর বেলা দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস কর্মীরা।

যাদের মরদেহ উদ্ধার করা হয়েছে তারা হলেন- চুয়াডাঙ্গা জেলার রহিম বক্সের ছেলে ইস্রাফিল, সিরাজগঞ্জ জেলার সাহাদাতগঞ্জের আমির হামজার ছেলে নাজমুল, সিরাজগঞ্জ জেলা বড়মাথা থানার হানিফ বেপারীর ছেলে বাবু মিয়া, ঝিনাইদহের  কালিগঞ্জ থানার সাহেদ আলীর ছেলে সজিব, মানিকগঞ্জ জেলা ঘিওর থানার কলিমউদ্দিনের ছেলে রতন মিয়া এবং বরগুনার জেলার বাবনা থানা চারাখালি গ্রামের রশিদের স্ত্রী ও কারখানার বাবুর্চি হাসিনা।

অগ্নিকাণ্ডের পরই জেলা প্রশাসক সায়লা ফারজানা ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি নিহত প্রত্যেক শ্রমিকের দাফনের জন্য ২০ হাজার টাকা করে অনুদান দেয়ার ঘোষণা দেন। এ সময় তার নির্দেশে মিলের জিএম খিদির সারমা সহ ছয় কর্মকর্তাকে আটক করা হয়।

মুক্তারপুর নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, সকাল ১০টার দিকে টোল প্লাজা এলাকার আইডিয়াল টেক্সটাইল মিলে আগুন লাগে। নিচ তলায় ওয়েল্ডিংয়ের কাজ করার সময় আগুনের ফুলকি গোডাউনের  কেমিক্যালে গেলে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ