• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:০২ অপরাহ্ন |

ভাড়ায় চালু হলো দারোয়ানী ট্রেক্সটাইল মিল

সিসি নিউজ, ২৭ নভেম্বর: সংষ্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর বলেছেন,“বন্ধ থাকা রাষ্টায়াত্ব সব প্রতিষ্ঠান চালু করে সেগুলোকে লাভজনক পর্যায়ে নিয়ে আসা হবে। এতে পরিচালনার দায়িত্ব প্রাইভেট সেক্টরের হাতে থাকলেও এসব প্রতিষ্ঠানের মালিকানা সরকারের হাতে থাকবে”।
আর বাংলাদেশ টেক্সটাইল মিলস কর্পোরেশনের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মাহবুব আহমেদ জাকারিয়া, বীর বিক্রম বলেছেন, দারোয়ানী টেক্সটাইল মিলসসহ দেশের ১৬টি টেক্সটাইল মিলস প্রাইভেট-পাবলিক পার্টনারশীপ সিস্টেমে চালু করা হবে। এরই ধারাবাহিকতায় চলতি বছরের ডিসেম্বরের মধ্যে তিনটি টেক্সটাইল মিল চালু হবে। নীলফামারীসহ বাকী মিলগুলো দ্রুততম সময়ের মধ্যে চালু করা হবে।
আজ সোমবার সন্ধায় নীলফামারী দারোয়ানী টেক্সটাইল মিলস প্রাইভেট পর্যায়ে চালু অনুষ্ঠানে তারা এসব কথা বলেন। এসময় বিটিএমসির উপ-মহাব্যবস্থাপক (বোর্ড ও আইন) কাজী ফিরোজ হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, পুলিশ সুপার জাকীর হোসেন খান, জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদসহ মিলের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১৯৮০ সালে চালু হওয়া এ মিলটি ১৯৯৭ সালে মূলধন সংকটের অযুহাতে বন্ধ করে রাখা হয়। এরপর পরের বছর থেকে চলতি বছরের অক্টোবর পর্যন্ত মিলটি সার্ভিস চার্জে চালু রাখা হয়। এরপর এক মাস বন্ধ থাকার পর আজ থেকে ভাড়ায় চালু হলো এ মিলটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ