• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন |

কিশোরগঞ্জে উপ-নির্বাচন: জাল ভোট দেয়ার অভিযোগে আটক ৩

সিসি নিউজ, ২৮ ডিসেম্বর: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচন আজ। সকাল আটটা থেকে এক যোগে ইউনিয়নের নয়টি কেন্দ্রে চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। বিরতীহিন ভাবে ভোট গ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। ইতিমধ্যে জাল ভোট দেয়ার অভিযোগে দুটি কেন্দ্র থেকে ৩ জনকে আটক করেছে পুলিশ।
প্রচন্ড ঠান্ডা আর ঘন কুয়াশার কারণে সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত ভোট কেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও দুপুরের দিকে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। উপ-নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয়পার্টিসহ মোট আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ৫৩ বুথে মোট ১৯ হাজার ৪৪৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।
এদিকে যে কোন ধরণের সহিংসতা এড়াতে এবং ভোট কেন্দ্র গুলোতে নিরাপত্তা নিশ্চিত করতে একজন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ও দুই জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতেৃত্বে পুলিশ, আনছার, বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।
এছাড়াও এক প্লাটুন বর্ডর গার্ড বাংলাদেশ , র‌্যাপিট এক্যাশন ব্যাটালিয়ানের একটি টীম এবং ২টি স্ট্যাকিং ফোর্স সর্বক্ষণিক নিরাপত্তায় মাঠে রয়েছে।
সুষ্ঠ্য ও শাস্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহণ হলেও জাল ভোট দিতে আসার অভিযোগে দুই কেন্দ্র থেকে তিন জনকে আটক করেছে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী।
উল্লেখ্য চলতি বছরের ২১জুন গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন মৃত্যুবরণ করায় ওই পদটি শুণ্য ঘোষণা করে উপ-নির্বাচনের তফসীল ঘোষণা করা হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ