• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:০০ অপরাহ্ন |

জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ

ঢাকা, ৪ মার্চ: সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা।

শনিবার রাত সাড়ে ১১ টায় বিক্ষোভ মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে টিএসসির রাজু ভাস্কার্সের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মোঃ সাইফুর রহমান সোহাগ তার বক্তব্যে বলেন, “শেখ হাসিনার এ বাংলাদেশে জঙ্গীবাদ,মৌলবাদের স্থান হতে পারে না। যারা বুদ্ধিজীবী ও গবেষক জাফর ইকবাল স্যারের উপর হামলা চালিয়েছে, আপনারা ইতোমধ্যে তাদের পরিচয় জেনেছেন। সেই সকল জামাত-শিবির, ছাত্রদল প্রেতাত্মাদের বিচার করতে হবে। সেইসঙ্গে এ ঘটনার পেছনের মদদ দাতাদের বিচার করতে হবে।

সারাদেশের ছাত্রলীগ কর্মীদের উদ্দেশ্যে সোহাগ বলেন, উন্নয়নের এ বাংলাদেশকে অস্থিতিশীল করার জন্য ছাত্রদল-ছাত্রশিবিররা উঠে পড়ে লেগেছে। আর এ ব্যাপারে ছাত্রলীগ কর্মীদের সতর্ক থাকতে হবে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন তার বক্তব্যে বলেন, যারা বুদ্ধিজীবীদের হত্যা করতে চায়,বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র করতে চায় তাদের উদ্দেশ্যে বলতে চাই, ছাত্রলীগের একটি কর্মী বেঁচে থাকতে তা কখনো হতে দেবে না।

জাকির বলেন, ছাত্রলীগ রাজপথকে ভালোবাসে। দেশের উন্নয়নের স্বার্থে, জঙ্গীবাদ-মৌলবাদ রুখতে ছাত্রলীগের নেতাকর্মীরা জীবন দিতে ও প্রস্তুত।

জাকির আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে এগিয়ে যাচ্ছে, তরুণ প্রজন্মকে নেত্রী যখন স্বপ্ন দেখাতে শিখিয়েছেন, তখনই এদেশ বিরোধীরা এদেশের বুদ্ধিজীবীদের উপর হামলা করে, এদেশকে হুমকির মুখে ঢেলে দিতে চায়। কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা বেঁচে থাকতে তা কখনো হতে দেয়া হবে না।

ছাত্রলীগের সভাপতি মোঃ সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান এবং সাধারণ সম্পাদক মোতাহার হোসেন সহ ছাত্রলীগের কেন্দ্রীয় ও ঢাবির বিভিন্ন হল শাখা ছাত্রলীগের হাজারো নেতাকর্মী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ